Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শরিফুলের কাছেও আইপিএল বড় এক আক্ষেপ!

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২৪ ২২:৩৮

আইপিএল থেকে ডাক পেলেও না খেলতে পারার আক্ষেপ বাংলাদেশ ক্রিকেটে কম নয়। তাসকিন আহমেদ দু্ই মৌসুমে দুইবার ডাক পেয়েছিলেন আইপিএল থেকে কিন্তু একবারও খেলার অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগের মৌসুমে শোনা গিয়েছিল, বোর্ড পুরো মৌসুমের জন্য ছাড়তে রাজি নয় বলে আইপিএলে দল পাননি সাকিব আল হাসান। আক্ষেপে পুরেছেন তরুণ পেসার শরিফুল ইসলামও।

গত বিপিএলে দুর্দান্ত বোলিং করা শরিফুল এবার ডাক পেয়েছিলেন আইপিএল থেকে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনুমতি মিলেনি।

আইপিএলের মতো ব্যস্ত টুর্নামেন্টে ক্রিকেটারদের বড় চাপের মধ্যে থাকতে হয়। সারা বছর খেলার মধ্যে থাকা ক্রিকেটারদের জন্য সেটা বাড়তি চাপ বটে। বিশেষ করে পেসারদের জন্য। ফলে অতিরিক্ত ওয়ার্কলোডের কথা চিন্তা করে তাসকিন, শরিফুলদের আইপিএল খেলার অনুমতি দিতে চায় না বোর্ড।

তাছাড়া জাতীয় দলের খেলাও একটা কারণ। কদিন পর পাঁচ ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এই সিরিজের কথা ভেবেই শরিফুলকে অনুমতি দেওয়া হয়নি।

এবারের আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস থেকে ডাক এসেছিলেন শরিফুলের। পুরো মৌসুমের জন্য বাংলাদেশি পেসারকে চেয়েছিল আইপিএলের দলটি। অর্থাৎ ঘরের মাঠে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে সিরিজের সময়ও শরিফুলকে পেতে চেয়েছিল লাক্ষ্ণৌ। কিন্তু বিসিবি এই সিরিজে আগ পর্যন্ত সময় অর্থাৎ এক মাসের বেশি ছুটি দিতে চায়নি। তাতে শরিফুলের আইপিএল খেলাও হয়নি।

বাস্তবতা মেনে নিচ্ছেন শরিফুল। তবে এতো ভালো সুযোগা হাতছাড়া হওয়াতে যে মন খারাপ সেটা লুকাতে পারেননি বাংলাদেশের তরুণ পেসার।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মিরপুরে সাংবাদিকদের শরিফুল বলেন, ‘লক্ষ্ণৌ থেকে এসএমএস দিয়েছিল। তারা আমাকে চাচ্ছিল, কিন্তু এনওসির সময়টা খুব কম ছিল, যার জন্য তারা আর যোগাযোগ করেনি। যদি ফুল এনওসি দিত বিসিবি, তাহলে হতো। কিন্তু আমাদের যেহেতু জিম্বাবুয়ে সিরিজ আছে, সেটা চিন্তা করে এনওসি ওভাবে দেওয়া হয়েছিল।’

‘ইচ্ছে তো আছে, সুস্থ থাকলে যেভাবে যাচ্ছে এভাবে গেলে ইনশা আল্লাহ একদিন খেলব আইপিএল। যদি তখন কোনো খেলা না থাকে। আশা থাকবে, ইচ্ছেও আছে, সুযোগ পেলে ভালো কিছু করব ইনশা আল্লাহ।’- যোগ করেছেন তরুণ পেসার।

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে এবার আইপিএল খেলছেন মোস্তাফিজুর রহমান। চেন্নাই সুপার কিংসের হয়ে এখন পর্যন্ত দুর্দান্ত খেলতে থাকা মোস্তাফিজকেও জিম্বাবুয়ে সিরিজের আগে ফিরে আসতে হবে।

শরিফুল জানালেন, মোস্তাফিজের সঙ্গে নিয়মিতই কথা হচ্ছে তার, ‘তাঁর সঙ্গে প্রায় দিনই কথা হয়। উনি বলেন ওখানে চাপ কম, সে জন্য হয়তো বা বাড়তি আত্মবিশ্বাস পাচ্ছে।’

সারাবাংলা/এসএইচএস

আইপিএল শরিফুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর