Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটি ক্লাবকে উড়িয়ে সুপার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্স

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২৪ ২০:২৪

সমীকরণটা এমন ছিল জিতলেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ নিশ্চিত হয়ে যাবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের। গুরুত্বপূর্ণ ম্যাচে দাপুটে ক্রিকেটই খেলল গাজী গ্রুপ ক্রিকেটার্স। সিটি ক্লাবকে স্রেফ উড়িয়ে দিয়ে সুপার লিগ নিশ্চিত করেছে দলটি। দুর্দান্ত একটা সেঞ্চুরি করে গাজী গ্রুপ ক্রিকেটার্সের জয়ের নায়ক তরুণ ব্যাটার হাবিবুর রহমান।

সুপার লিগের প্রথম পাঁচ দল মোটামুটি নিশ্চতই ছিল। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড অনেক আগ থেকেই পয়েন্ট টেবিলের শীর্ষে। এরপরে যথাক্রমে- শাইনপুকুর ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। গাজী গ্রুপ ক্রিকেটার নাকি লিজেন্ডস অব রূপগঞ্জের মধ্যে কোন দল ষষ্ঠ দল হিসেবে সুপার লিগ নিশ্চিত করে সেটাই ছিল দেখার। দাপুটে জয়ে এই প্রশ্নের উত্তর দিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

এদিকে, দিনের অপর ম্যাচে পারটেক্সের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে রূপগঞ্জ টাইগার্সের। রূপগঞ্জ টাইগার্সকে হারিয়ে রেলিগেশন এড়িয়েছে পারটেক্স। অপর দিকে সিটি ক্লাবের সঙ্গে রেলিগেশন লিগে নেমে গেছে গাজী টায়ার্স, রূপগঞ্জ টাইগার্স।

ফতুল্লায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে আজ দাঁড়াতেই পারেনি সিটি ক্লাব। আগে বোলিং করে সিটি ক্লাবকে ১৮০ রানেই আটকে রেখেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। পাওয়ার প্লেতেই ৩ উইকেট তুলে নেয় গাজী গ্রুপ। সেখান থেকে প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দিয়েছেন লিগের সর্বোচ্চ উইকেটশিকারী রুয়েল মিয়া।

৪৯.৩ ওভারে ১৮০ রানে গুটিয়ে যায় সিটি ক্লাব। রুয়েল মিয়া সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন। সিটি ক্লাবের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেছেন ওপেনার হাসান। পরে হাবিবুর রহমানের দাপুটে সেঞ্চুরিতে ২৪.১ ওভারেই মাত্র ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। হাবিবুর রহমান ৮১ বল খেলে ১০টি চার, ৬টি ছক্কায় ১০২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। অপর ওপেনার আনিসুল ইসলাম ৫০ বলে ৬১ রান করেছেন।

দিনের অপর ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৫ উইকেটে হারিয়েছে মোহামেডান ক্রিকেট ক্লাব। আগে বোলিং করতে নেমে নাসুম আহমেদের দারুণ বোলিংয়ের কল্যাণে ১৩৫ রানেই ব্র্রাদার্সকে গুটিয়ে দিয়েছে মোহামেডান। নাসুম মাত্র ২২ রানে ৫ উইকেট নিয়েছেন। মেহেদি হাসান মিরাজ ২৮ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট। এই দুজনের ঘূর্ণিতে ৩৪.৩ ওভারেই থেমে গেছে ব্রাদার্সের ইনিংস। পরে জবাব দিতে নেমে মোহামেডানের হয়ে ওপেনিংয়ে দারুণ একটা ইনিংস খেলেন ইমরুল কায়েস। ৯২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ইমরুল। ২৩.২ ওভারেই ৫ উইকেটের জয় নিশ্চিত করেছে মোহামেডান।

বিকেএসপিতে পারটেক্স বনাম রূপগঞ্জ টাইগার্সের ম্যাচটা বেশ হাড্ডাহাড্ডি হয়েছে। আগে ব্যাটিং করে ৮ উইকেটে ২৫৯ রান তুলেছিল রূপগঞ্জ। জসিম উদ্দিন ৮১ ও সোহাগ গাজী ৬৭ রান করেন। পারটেক্সের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মোহর শেখ ও মুক্তার আলী। পরে ৪৮.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে পারটেক্স। পারটেক্সের হয়ে তানভীর হায়দার ৮০ বলে ৭২ রানে অপরাজিত ছিলেন। আহরার আমিন ৫৮ বলে ৫৮ রান করে আউট হন।

সারাবাংলা/এসএইচএস

গাজী গ্রুপ ক্রিকেটার্স


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর