Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিপ্টে বোলিংয়ে এবারের আইপিএল যাত্রার ইতি মুস্তাফিজের

স্পোর্টস ডেস্ক
২ মে ২০২৪ ০৩:৩৮

আগে থেকেই নির্ধারিত ছিল এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১ মে নিজের শেষ ম্যাচ খেলবেন মুস্তাফিজুর রহমান। আর শেষ ম্যাচটাতেও নিজের সেরাটা দিয়েছেন টাইগার এই পেসার। নিজের শেষ ম্যাচে উইকেটশূন্য থাকলেও বল হাতে ছিলেন কিপ্টে। তার দারুণ বোলিংয়েওল চেন্নাই সুপার কিংস হারল বড় ব্যবধানেই।

চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে বুধবার পাঞ্জাব কিংসের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। তাদের ১৬২ রান ১৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় পাঞ্জাব।

বল হাতে মুস্তাফিজুর রহমান ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে একটি মেইডেনে ২২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মুস্তাফিজ। চেন্নাইয়ের হয়ে একাধিক ওভার বোলিং করা পাঁচ বোলারের মধ্যে ওভারপ্রতি ৬ এর নিচে রান দেন কেবল তিনিই। ১৪টি ডট বল খেলালেও বাংলাদেশের বাঁহাতি এই পেসার ওয়াইড দেন ৫টি।

এবারের আইপিএলে ৯টি ম্যাচ খেলা মুস্তাফিজ এই প্রথম থাকলেন উইকেটহীন। ওভারপ্রতি ৯.২৬ করে রান দিয়ে ১৪ উইকেট নিয়ে জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেলের সঙ্গে যৌথভাবে এখনও আসরের সর্বোচ্চ উইকেটশিকারি অবশ্য তিনিই। আইপিএলে সাত আসরে খেলে এবারের চেয়ে বেশি উইকেট মুস্তাফিজ পেয়েছিলেন কেবল একবারই। ২০১৬ সালে প্রথমবার ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়ে ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় অবদান রেখেছিলেন তিনি। ২০২১ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে নিয়েছিলেন ১৪ উইকেট।

যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে নিজেদের ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ বাংলাদেশের। আর সেই সিরিজে অংশ নিতেই আইপিএল থেকে আগেভাগেই ফিরতে হচ্ছে ফিজকে। আইপিএলের জন্য প্রাথমিকভাবে অনাপত্তিপত্রে মুস্তাফিজকে এপ্রিল মাসের শেষ দিন পর্যন্ত ছুটি দিয়েছিল বিসিবি। তবে পর দিন ম্যাচ থাকায় চেন্নাই ফ্র্যাঞ্চাইজি ও বিসিসিআই’র পক্ষ থেকে এক দিনের ছুটি বাড়ানোর অনুরোধ করা হলে তাতে সাড়া দেয় বোর্ড।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম তিনটির দলে অবশ্য মুস্তাফিজকে রাখা হয়নি। টানা খেলার ধকল কাটিয়ে উঠতে তাকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

সারাবাংলা/এসএস

আইপিএল টপ নিউজ মুস্তাফিজুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর