Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলিকে নিয়ে ‘বিরাট’ প্রচারণা-প্রতারণা


২৯ মে ২০১৮ ১৭:২৫

সারাবাংলা ডেস্ক ।।

ভোটারদের আকর্ষণ করতে কতটা ছল-চাতুরির আশ্রয় নেওয়া যায়, তার উদাহরণ পাওয়া গেল পুণেতে। পুণের শিরুর গ্রাম পঞ্চায়েত নির্বাচনে সাধারণ ভোটারদের সঙ্গে যে মাত্রায় প্রতারণ করা হয়েছে, তা এক কথায় নজির বিহীন। সেখানে ভারতীয় টিম অধিনায়ক বিরাট কোহলিকে ‘ব্যবহার’ করা হয়েছে।

রামলিঙ্গ গ্রাম পঞ্চায়েতের প্রধান পদপ্রার্থী ভিত্তাল গনপত ঘাভাতে ভোটারদের প্রতিশ্রুতি দিয়েছিলেন ভোটের ব়্যালিতে নেতাদের সঙ্গে কোহলিকে রাখা হবে। পুণের রাস্তায় রাস্তায় সেভাবে প্রচরণা চালানো হয়েছিল। র‌্যালির নির্দিষ্ট দিনে জমা হয় হাজার হাজার মানুষ। তাদের ইচ্ছা, র‌্যালিতে কোহলিকে এক নজর দেখা।

কিন্তু, কোহলির নামে প্রচারণা চালিয়ে একরকম প্রতারণাই করা হয়েছে। আসল কোহলিকে না পেয়ে র‌্যালিতে কোহলির মতোই দেখতে এক অজ্ঞাত ব্যক্তিকে হাজির করানো হয়েছিল। মানুষের ঢল নামলেও পরে ব্যাপারটি আঁচ করতে পেরে হাসিতে ফেটে পড়ে উৎসুক জনতা।

ভিত্তালের নির্বাচনী প্রতীক ছিল ক্রিকেট ব্যাট। তাই, দেশের সেরা ক্রিকেট তারকা কোহলিকে নির্বাচনী হাতিয়ার বানিয়েছিলেন তিনি। তবে, র‌্যালিতে অংশ নেওয়া মানুষকে বোকা বানানোর জন্যও সমালোচনা শুনতে হয় ভিত্তালকে। অনেকেই অবশ্য প্রশ্ন তুলছেন, যে নেতা ভোটের আগেই কথা রাখেন না, তিনি ভোটের পর কী করবেন?

পুণের এই ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে আসতেই তা ভাইরাল হয়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর