Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে বাংলাদেশের ভালো সুযোগ দেখছেন লিটন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ মে ২০২৪ ১২:৫২

টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ শক্ত গ্রুপেই পরেছে বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশের সমীকরণটা এমন যে পরের রাউন্ডে যেতে হলে নেদারল্যান্ডস, নেপালের সঙ্গে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার মধ্যে এক দলকে হারাতে হবে টাইগারদের। দক্ষিণ আফ্রিকা সম্প্রতি টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত ক্রিকেট খেলছে। শ্রীলংকাও শক্ত প্রতিপক্ষ। এসব প্রতিবন্ধকতা দূর করে বাংলাদেশ দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে কিনা তা নিয়ে আলোচনা হচ্ছে। অভিজ্ঞ ব্যাটার লিটন দাস অবশ্য মনে করছেন, বিশ্বকাপে ভালো করার দারুণ একটা চান্স আছে বাংলাদেশের।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপে কখনোই বলার মতো পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। এক আসরে দুটির বেশি ম্যাচ জিততে পারেনি টাইগাররা। বাংলাদেশের বিশ্বকাপ দলের বেশ কয়েকজন ক্রিকেটার এই মুহূর্তে আছেন অফ ফর্মে। তাদের মধ্যে অন্যতম লিটন নিজে। তবে লিটন মনে করছেন বিশ্বকাপে এবার ভালো করার একটা সুযোগ আছে তাদের।

ইতোমধ্যেই বিশ্বকাপের দেশে পৌঁছে গেছে বাংলাদেশ। এবারের বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। বিশ্বকাপের আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজ খেলতেই কদিন আগে বিশ্বকাপের দেশে গিয়ে পৌঁছেছেন ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কদিন ধরেই বিশ্বকাপ নিয়ে ক্রিকেটারদের ভিডিও সাক্ষাৎকার প্রকাশ করছে। আজ লিটন দাস অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভবনার কথা জানিয়েছেন।

লিটন বলেন, ‘২০২২ বিশ্বকাপের পর থেকে আমাদের টি-টোয়েন্টি দলটা বেশ ব্যালেন্স। এর মধ্যে অনেকগুলো সিরিজ জিতেছি আমরা। এবং এই ফরম্যাটে আমরা ভালো খেলেছিও। বড় দলের বিপক্ষেও ভালো খেলেছি। বিশ্বকাপে অবশ্যই আলাদা একটা প্রেসার থাকবে, সব দলেরই থাকবে। আমার কাছে মনে হয় আমরা যদি ভালো ক্রিকেটটা খেলতে পারি, কাম অ্যান্ড কুল থেকে যদি ক্রিকেটটা খেলতে পারি এবং ফেয়ার ক্রিকেট যদি খেলতে পারি তাহলে আমাদের খুবই ভালো একটা চান্স আছে।’

অনেকদিন ধরেই অফ ফর্মে আছেন লিটন। খারাপ সময়ে অনেকে অনুপ্রেরণা দিচ্ছেন তাকে। আর এই সময়ে অনুপ্রেরণাই প্রয়োজন বলছেন লিটন, ‘আমার অনেক মানুষই আছে যে কিনা আমাকে মোটিভেট করে সবসময়। অনেক কোচই আছে যাদের সাথে কথা হয় যারা কিনা আমাকে মোটিভেট করে। আসলে এই সময়ে মোটিভেট করাটা অনেক বড় বিষয়। সবচেয়ে আমার কাছের মানুষ হচ্ছে স্ত্রী। সবসময় আমাকে সাহস দেয়, এর থেকে আর বড় কিছু লাগে না।’

বিজ্ঞাপন

নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্ব নিয়ে কথা বলেছেন ওপেনিং ব্যাটার। একটা সময় লিটন দাসকেই পরবর্তী অধিনায়ক হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছে বোর্ড। কিন্তু লিটন সেভাবে বোর্ডের প্রত্যাশা পূরণ করতে পারেননি। তারপর নাজমুল হোসেন শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক বানানো হয়েছে।

লিটন বলছেন, শান্ত অধিনায়ক হিসেবে বেশ ভালোই করছেন, ‘খুবই ভালো শেষ কয়েকটা সিরিজ সে (শান্ত) অধিনায়কত্ব করছে, আমার কাছে খুবই ভালো লাগতেছে। যেহেতু নিউ কামার তার কাছে তিন ফরম্যাটের অধিনায়কত্ব গিয়েছে। ওভারঅল যা দেখছি তাতে মনে হচ্ছে উন্নতি। স্বাভাবিক যে কোনো মানুষের উন্নতির শেষ নেই সে খুব ভালো করছে।’

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর