Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ ভাবনায় ছয় ক্রিকেটারকে প্রস্তুত করছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৫ মে ২০২৪ ২১:১০

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে আগামী মাসের শুরু থেকে। বাংলাদেশ ক্রিকেট দল অনেক আগেই বিশ্বকাপের দেশে চলে গেছে। বিশ্বকাপের আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচেই লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ। এদিকে, এসবের মধ্যেই বিশ্বকাপের ভাবনায় ছয় ক্রিকেটারকে প্রস্তুত করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা ইনজুরি বা অন্য কোনো সমস্যায় পড়লে যাতে প্রস্তুত ক্রিকেটারদের বিশ্বকাপে পাঠানো যায় সেই জন্যই বিসিবির এই প্রচেষ্টা। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। ছয় ক্রিকেটার হলেন- এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, সাইফউদ্দিন, পারভেজ হোসেন ইমন, নাসুম আহমেদ, মেহেদি হাসান মিরাজ।

শনিবার (২৫ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের এমন কথা জানান তিনি। আজ বাংলা টাইগার্স স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। এই একাদশের ক্রিকেটারদের লাল বল, সাদা বল হিসেবে ভাগ করা হয়েছে বলেছেন লিপু। সাদা বলের ক্যাটাগরিতে বেছে নেওয়া ক্রিকেটারদের মূলত বিশ্বকাপের জন্য প্রস্তুত থাকতে বলা হচ্ছে।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‘লাল বল ও সাদা বলের জন্য কিছু ক্রিকেটারকে বেছে নিয়েছি। বিশেষ করে সাদা বলের ওরা বিশ্বকাপের স্ট্যান্ডবাই হিসেবে রয়েছে। ওপরের দিকে বিজয়কে (এনামুল হক) রাখা হয়েছে, যদি লিটনের কোনো ক্রাইসিস হয়। সোহানকে (নুরুল হাসান) রাখা হয়েছে যদি জাকেরের (জাকের আলি অনিক) সমস্যা হয়।’

‘বিশ্বকাপের বিবেচনায় সাইফউদ্দিনকেও রাখা হয়েছিল। এ ছাড়া খালেদও (আহমেদ) আছে, সাইফউদ্দিন ১০ জুনের পর আসবে। ইমন (পারভেজ হোসেন), নাসুম (আহমেদ) ও (মেহেদী হাসান) মিরাজ আছে।’

তবে এই ছয় জনের মধ্য থেকে দুজন এখন থেকেই ক্যাম্পে যোগ দিতে পারছেন না। ডন্ডিসে আক্রান্ত হয়েছিলেন নাসুম আহমেদ। ফলে অনুশীলনে ফেরতে আরও কয়েকদিন ছুটি চেয়েছেন বাঁহাতি স্পিনার। আর সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি চেয়েছেন সাইফউদ্দিন। পরে সাইফউদ্দিনের বদলে খালেদ আহমেদকে নেওয়া হয়েছে।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর