Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩১ বছর পর জার্মান কাপ জিতে ঘরোয়া ডাবল লেভারকুজেনের

স্পোর্টস ডেস্ক
২৬ মে ২০২৪ ০২:০৯

স্বপ্নের মতো এক মৌসুম শেষ করলো বায়ার লেভারকুজেন। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো জার্মান বুন্দেস লিগা জিতেছে। সুযোগ ছিল ইউরোপা লিগ জিতে ট্রেবল জয়েরও; তবে আটালান্টার কাছে হেরে সে সুযোগ হাতছাড়া করেছে দলটি। আর সেই সঙ্গে ৫১ ম্যাচ পর হারের মুখও দেখতে হয়েছে। এরপরেই ঘুরে দাঁড়িয়েছে জাবি আলোন্সোর লেভারকুজেন। ডিএফবি পোকালের ফাইনালে এফসি কাইজারস্লাটর্নকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে ৩১ বছর পর শিরোপা ঘরে তুলেছে তারা।

শনিবার (২৫ মে) রাতে এফসি কাইজারস্লাটর্নের বিপক্ষে খেলতে নেমে ম্যাচের ১৭ মিনিটের মাথায় জাকার গোলে লিড নেয় লেভারকুজেন। প্রথমার্ধের ৪৪ মিনিটের মাথায় ডিফেন্ডার ওডিলন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ম্যাচের গোটা দ্বিতীয়ার্ধ ১০ জনের দল নিয়ে খেলে লেভারকুজেন। তবুও শেষ পর্যন্ত লিড ধরে রেখে ডিএফবি পোকালের শিরোপা ঘরে তোলে বায়ার্ন। আর তাতেই ঘরোয়া ডাবলো নিশ্চিত করল বায়ার লেভারকুজেন।

জার্মান কাপের ফাইনাল ম্যাচের শুরু থেকেই নিজেদের গোছালো ফুটবল খেলতে থাকে লেভারকুজেন। গোল পেতেও তাই বেশি সময় অপেক্ষা করতে হয়নি জার্মান চ্যাম্পিয়নদের। ম্যাচের ১৭তম মিনিটের মাথায় ডি বক্সের বাইরে থেকে দারুণ শট নেন বুন্দেস লিগার এবারের মৌসুমের সেরা খেলোয়াড় ফ্লোরিয়ান রিটজ। তার শট প্রতিপক্ষের ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসে। আর সেখান থেকেই বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন গ্রানিত জাকা। লেভারকুজেন এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

২৬তম মিনিটে ব্যবধান ২-০ করতে পারত লেভারকুজেন তবে গ্রিমালদোর শট কোনো রকমে ঠেকিয়ে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার। এরপর প্রথমার্ধের শেষ দিকে এসে কাইজারস্লাটর্নের ডিফেন্ডার টোমিয়াককে বিপজ্জনক ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওডিলোন। এতেই ম্যাচের বাকি অর্ধেকের বেশি সময় ১০ জনের দলে পরিণত হয় লেভারকুজেন।

দ্বিতীয়ার্ধে ১০ জনের দল নিয়েও আক্রমণের ধার ধরে রাখে লেভারকুজেন। বেশ কয়েকবার গোলের কাছে পৌঁছে গেলেও আর গোল করা হয়ে ওঠেনি জাবি আলোন্সোর দলের। আর তাতেই ১-০ গোলের জয়ে জার্মান কাপের শিরোপা ঘরে তোলার উল্লাসে মাতে লেভারকুজেন।

সারাবাংলা/এসএস

জার্মান কাপ টপ নিউজ ডিএফবি পোকাল ফাইনাল বায়ার লেভারকুজেন বনাম কাইজারস্লাটার্ন


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর