Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্রেঞ্চ কাপ জিতে এমবাপেকে বিদায় জানাল পিএসজি

স্পোর্টস ডেস্ক
২৬ মে ২০২৪ ০৩:২০

মৌসুম শেষে প্যারিস সেইন্ট জার্মেই ছেড়ে নতুন গন্তব্যে নাম লেখাচ্ছেন কিলিয়ান এমবাপে। ঘোষণা দিয়েছেন আগেই। এবার আনুষ্ঠানিকতা সেরে পিএসজির জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলতে নামেন এমবাপে। অলিম্পিক লিও’র বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনালটিই পিএসজি’র হয়ে এমবাপের শেষ ম্যাচ। এই ম্যাচ জিতে ফ্রেঞ্চ কাপ ঘরে তুলেছে পিএসজি আর সেই সঙ্গে বিদায় জানাল এমবাপেকেও।

শনিবার (২৫ মে) ডেকাথলন অ্যারেনায় অলিম্পিক লিও’কে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে পিএসজি। আর তাতেই ১৪তম বারের মতো ফ্রেঞ্চ কাপ ঘরে তুলল প্যারিসের ক্লাবটি।

ফ্রেঞ্চ কাপের ফাইনালে ফেভারিট হয়েই মাঠে নেমেছিল পিএসজি। আর শুরু থেকেও খেলছিল সেভাবেই আক্রমণাত্মক। গোটা ম্যাচ জুড়ে ৬৮ শতাংশ বল দখলে রেখে আক্রমণ চালায় পিএসজি। তৈরি করতে থাকে একের পর এক গোলের সুযোগ। গোটা ম্যাচ জুড়ে মোট ২৮টি শট নেয় পিএসজি যার ভেতর লিও’র গোলমুখে ছিল ১১টি।

এমন আক্রমণাত্মক খেলা শুরুর পর গোলের জন্য খুব বেশি সময় অপেক্ষা কর‍তে হয়নি পিএসজিকে। ম্যাচের ২২তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণ উঠে দারুণ এক ক্রস দেন নুনো মেন্দেজ। আর তা ডি বক্সের ভেতর পেয়ে জালে বল জড়ান উসমান দেম্বেলে। তাতেই পিএসজি এগিয়ে যায় ১-০ গোলে।

এগিয়ে যার মিনিট ১২ পরে আবারও আক্রমণে ওঠে পিএসজি। বাঁ দিক থেকে আক্রমণে ওঠেন বারকোলা। সেখান থেকে ডান দিকে আশরাফ হাকিমিকে ক্রস করেন তিনি। তবে হাকিমি বল ধরতে না পারলেও বল ধরে ফেলেন দেম্বেলে। এরপর ডি বক্সের ডান দিকে ঢুকে ক্রস করেন গোলমুখে। সেখানে বল পেয়ে প্রথম চেষ্টায় শট নেন ফ্যাবিয়ান রুইজ। তবে তার শট রুখে দেন গোলরক্ষক কিন্তু ফিরতি বল পেয়ে আর ভুল করেননি এই স্প্যানিশ। বল জালে জড়িয়ে পিএসজি লিড দ্বিগুণ করেন।

এরপর দ্বিতীয়ার্ধে লিও বেশ কিছু সুযোগ তৈরি করে। গোলের দেখা পেয়ে যায় দ্বিতীয়ার্ধের প্রথম ১০ মিনিটের সময়েই। রায়ান ছেরকির বাঁকানো কর্নার থেকে উড়ে আসা বল হেড দিয়ে জালে জড়ান জ্যাক ও’ব্র্যায়ান। তাতেই ম্যাচের স্কোরলাইন ২-১ করে লিও। এরপর মরিয়া হয়ে সমতাসূচক গোলের তাড়া করতে থাকে লিও। তবে শেষ পর্যন্ত আর কোনো গোলের দেখা পায়নি কেউই।

তাতেই ম্যাচ শেষ হয়ে পিএসজির ২-১ গোলের জয়ের মধ্য দিয়ে। এতেই ফ্রেঞ্চ কাপ ১৪তম বারের মতো ঘরে তোলে পিএসজি। আর সেই সঙ্গে নিশ্চিত করে ঘরোয়া ডাবল শিরোপাও।

সারাবাংলা/এসএস

কিলিয়ান এমবাপে টপ নিউজ ফ্রেঞ্চ কাপ লিওঁ বনাম পিএসজি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর