Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়েস্ট ইন্ডিজকে কাঁপিয়ে দিল পাপুয়া নিউগিনি

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৪ ০১:০৩

আগে ব্যাটিং করে ১৩৬ রান তুলেছিল পাপুয়া নিউগিনি। মনে হচ্ছিল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ সহজেই পেরিয়ে যাবে নবাগত দলটার এই স্কোর। কিন্তু বাস্তবে হলো উল্টোটা। শেষ পর্যন্ত স্মরণীয় এক জয় না পেলেও ওয়েস্ট ইন্ডিজকে রীতিমতো কাঁপিয়ে দিয়েছে পাপুয়া নিউগিনি।

ইনিংসের মাঝের সময়ে টপাটপ ওয়েস্ট ইন্ডিজের কয়েকটা উইকেট তুলে নিয়ে জয়ের সম্ভবনাই তৈরি করেছিল পাপুয়া নিউগিনি। তবে রোস্টন চেজের দারুণ এক ইনিংসের কল্যাণে শেষ পর্যন্ত লজ্জ্বার হার এড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছেন ক্যারিবিয়ানরা।

রোববার (২ জুন) গায়ানায় ১৩৬ রানের শুরুতেই জনসন চার্লসকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরান বেশ ভালো একটা জুটি গড়েছেন। ৪২ বলে ৫৩ রানের জুটি গড়ে ক্যারিবিয়ানদের জয়ের দিকেই এগিয়ে নিচ্ছিলেন তিনি।

কিন্তু মাঝের ওপরগুলোতে ওয়েস্ট ইন্ডিজকে রীতিমতো নাস্তানাবুদ করেছেন পাপুয়া নিউগিনির বোলাররা। ৩৬ রানের মধ্যে চার চারটি উইকেট তুলে নেন পাপুয়া নিউগিনির বোলাররা। তবে রোস্টন চেজ একপ্রান্ত আগলে রেখে অবিচল ছিলেন। শেষ দিকে আন্দ্রে রাসল ৯ বলে ১৫ রানের কার্যকরী একটা ইনিংস খেললে ১৯ ওভারেই ম্যাচ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।

রোস্টন চেজ ২৭ বলে ৪টি  চর ২টি ছয়ে ৪২ রান করে অপরাজিত ছিলেন। ওপেনার ব্র্যান্ডন কিং ২৯ বলে ৩৪ ও নিকোলাস পুরান ২৭ বলে ২৭ রান করেছেন। এছাড়া অধিনায়ক রোভম্যান পাওয়েল ১৪ বলে ১৫ রান করেছেন।

এর আগে প্রথমে ব্যাটিং করে ১৩৬ রান করেছে নবাগত পাপুয়া নিউগিনি। ইনিংসের শুরুটা যদিও একদমি ভালো হয়নি পাপুয়া নিউগিনির। ৫ রানের মাথায় ওপেনার টনি উরাকে হারায় তারা। ৭ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট। এরপর আসাদ ভালাকে সাথে নিয়ে কিছুটা প্রতিরোধের আভাস দিয়েছিলেন সেসে বাউ। ২ চার ও ১ ছয়ে ২২ বলে ভালা করেন ২১ রান। ভালা ফিরলেও একপ্রান্ত আগলে রেখে লড়াইটা চালিয়ে গেছেন বাউ।

অন্য প্রান্তে সতীর্থদের যাওয়া আসার মাঝে বুক চিতিয়ে লড়েছেন বাউ। ক্যারিবিয়ানদের হতাশ করে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরিও। তার ফিফটির সুবাদেই ১০০ পেরোয় দলের স্কোর। ৬ চার ও এক ছয়ে সাজানো ইনিংসে ৪৩ বলে ৫০ রান করে জোসেফের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন বাউ। বাউ ফিরলে কিছুটা খেই হারিয়ে ফেলে পাপুয়া নিউগিনি।

শেষের দিকে কিপলিন ডরিগার ক্যামিওতে ১৩০ পেরোয় নিউগিনির স্কোর। ৩ চারে ১৮ বলে ২৭ রানে অপরাজিত থাকেন ডরিগা। ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রান তোলে পাপুয়া নিউগিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল ও আলজারি জোসেফ।

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর