Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোপা জিততে যা যা করা সম্ভব করবেন ভিনিসিয়াস

স্পোর্টস ডেস্ক
৬ জুন ২০২৪ ২২:২১

রিয়াল মাদ্রিদের হয়ে সদ্যই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। আর এর মধ্যেই ব্যালন ডি অর জয়ের সমর্থন পাচ্ছেন এই ব্রাজিলিয়ান। রিয়াল মাদ্রিদের হয়ে কাড়ি কাড়ি সাফল্য থাকলেও জাতীয় দল ব্রাজিলের হয়ে এখনো তার নেই কোনো সাফল্য। আর তাই তো এবার ব্রাজিলের হয়ে সাফল্য পেতে মরিয়া ভিনিসিয়াস। স্বপ্ন পূরণের জন্য ভিনির সামনে ২০২৪ কোপা আমেরিকা। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া কোপা জিততে নিজের সর্বোচ্চটা ঢেলে দেওয়ার প্রত্যয় জানিয়েছেন ২৩ বছর বয়সী তারকা।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে গত শনিবার বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দলের ২-০ ব্যবধানের জয়ে একটিসহ প্রতিযোগিতাটিতে এবার ৬ গোল করেন ভিনিসিয়াস। আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। এবার লা লিগায় তিনি করেন ১৫ গোল। এছাড়া স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বার্সেলোনার বিপক্ষে ৪-১ ব্যবধানে জয়ের ম্যাচে করেন হ্যাটট্রিক। তিনটি ট্রফিই ঘরে তোলে ইউরোপের সফলতম ক্লাব রিয়াল।

ক্লাবের হয়ে সফল মৌসুম কাটিয়ে যুক্তরাষ্ট্রে ব্রাজিল দলের সঙ্গে যোগ দিয়েছেন ভিনি। যুক্তরাষ্ট্রেই হবে এবারের কোপা আমেরিকা। বুধবার সিবিএফ টিভিতে দেওয়া সাক্ষাৎকারে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের ট্রফি জয়ের আশার কথা শোনান এই তারকা।

ভিনি বলেন, ‘আমি কোপা আমেরিকা জিততে চাই। ব্রাজিলের হয়ে আমার এখনও কোনো শিরোপা নেই, আশা করি এটাই সময়। এজন্য আমি সবটা দেব। এখানে অরল্যান্ডোতে এসে পুরো দল, পুরো কোচিং স্টাফের সঙ্গে যোগ দিতে পেরে আমি খুব খুশি। আমাদের ভালো প্রস্তুতি এবং তারপর দুর্দান্ত একটি কোপা আমেরিকার জন্য যা যা করা সম্ভব, তা করতে হবে।’

২০২১ সালে সবশেষ কোপা আমেরিকায় ঘরের মাঠে ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হেরে যায় ব্রাজিল। প্রতিযোগিতাটিতে নিজেদের ৯ শিরোপার সবশেষটি তারা জিতেছে ২০১৯ সালে।

আগামী ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের শিরোপা পুনরুদ্ধারের অভিযান। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কলম্বিয়া। মূল টুর্নামেন্টে নামার আগে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

সারাবাংলা/এসএস

কোপা আমেরিকা ২০২৪ ব্রাজিল ভিনিসিয়াস জুনিয়র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর