Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের প্রথম দুইশ অস্ট্রেলিয়ার

স্পোর্টস করেসপন্ডেন্ট
৯ জুন ২০২৪ ০১:২৫

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টিতে এখন দুইশ রানের সংগ্রহ হরহামেশাই দেখা যায়। তবে যুক্তরাষ্ট্রের ‘সমালোচিত’ পিচে বিশ্বকাপে দুইশ’র দেখা মিলছিল না। দুর্দান্ত অস্ট্রেলিয়া সেই আক্ষেপ ঘুচাল। অবশ্য যুক্তরাষ্ট্রের পিচে নয়, অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রথম দুইশ করেছে ওয়েস্ট ইন্ডিজে।

আজ রোববার (৯ জুন) ওয়েস্ট ইন্ডিজের ব্রিজটাইনে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচে প্রথমে ব্যাটিংক করতে নেমে ২০১ রান তুলেছেন অজিরা। উল্লেখ্য এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে।

অস্ট্রেলিয়ার হয়ে আজ চল্লিশের ঘরে স্কোর নিতে পারেননি কেউই। তবে ত্রিশোর্ধ্ব রান করেছেন  চারজন। টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। বিশ্বকাপে এখন পর্যন্ত সব ম্যাচেই আগে ব্যাটিং করা দল সুবিধা পাচ্ছে। ইংল্যান্ডও হয়তো সেই আশাতেই বোলিং নিয়েছিল। কিন্তু বাটলারের সেই ইচ্ছা পূরণ হয়নি।

ওপেনিং জুটিতে দুর্দান্ত ব্যাটিং করেছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। ৫ ওভারে ৭০ রান তোলেন দুজন। চার বলের ব্যবধানে দুজনই ফিরেছেন ত্রিশের ঘরে। ওয়ার্নার মাত্র ১৬ বল খেলে ২টি চার ৪টি ছক্কায় ৩৯ রান করে আউট হয়েছেন। হেড ১৮ বলে ২টি চার ৩টি ছয়ে ৩৪ রানে আউট হয়েছেন।

গ্লেন ম্যাক্সওয়েল বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হলেও অধিনায়ক মিশেল মার্শ ও মার্কাস স্ট্যায়নিস মিডল অর্ডারে দারুণ ব্যাটিং করেছেন। ২৫ বলে ৩৫ রান করার পথে ২টি করে চার-ছয় হাঁকিয়েছেন মিশেল মার্শ। স্ট্যায়নিস ১৭ বলে ৩০ রান করতেও দুটি করে চার-ছয় মেরেছেন।

শেষ দিকে ম্যাথু ওয়েড ১০ বলে ১৭ রান তুলে অস্ট্রেলিয়াকে দুইশর ওপারে নিয়েছেন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রানে থামে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান দুই উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর