Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউরোর ক্যাম্পে বসেই অনলাইন ক্লাস করবেন ইয়ামাল

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০২৪ ০২:০০

মাত্র ১৬ বছর বয়সেই স্পেন জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে দাঁড়িয়েছেন লামিন ইয়ামাল। ইউরো ২০২৪ এর স্পেন দলে জায়গাও করে নিয়েছেন তিনি। এর মধ্যেই জার্মানিতে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন ইয়ামাল। তবে ইউরোতে অংশগ্রহণ করতে গেলেও পরীক্ষার জন্য ঠিকই পড়াশোনা করতে হচ্ছে এই তরুণ প্রতিভাবান ফুটবলারকে। আসন্ন পরীক্ষার প্রস্তুতির জন্য জার্মানিতে দলের অনুশীলন ক্যাম্পে বসেই অনলাইনে ক্লাস করবেন তিনি।

বিজ্ঞাপন

স্পেনের ২৬ সদস্যের ইউরো চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা পেয়েছে তিনি। মাত্র ১৬ বছর বয়সেই বার্সার মধ্যমণি হয়ে উঠেছেন। কিন্তু এই কচি বয়সে যেখানে পড়ার টেবিলে থাকার কথা তার, সেখানে দেশের হয়ে মাঠে দৌঁড়ে বেড়াবেন। এটাতে অবশ্য আপত্তি নেই ইয়ামালের পরিবারের। ইয়ামালও নিজেকে মানিয়ে নিতে করতে যাচ্ছেন এক অসাধ্য কাজ।

ইউরো টুর্নামেন্টের মধ্যেই যেন ফাইনাল পরীক্ষার জন্য পড়তে পারেন সেজন্য বই-খাতা সঙ্গে নিয়ে এসেছেন। এখানে বসেই পড়ালেখা করবেন তিনি।

এএসকে দেওয়া এক সাক্ষাৎকারে এই তরুণ তারকা বলেন, ‘আমি অতীতে মায়ের সঙ্গে সোফায় শুয়ে শুয়ে ইউরো দেখেছি। আর এখন আমি এখানে অংশগ্রহণ করতে এসেছি। আগের মতো আমি বসে থাকতে আসেনি, আমরা ইতিহাস গড়তে এসেছি। আমাকে ইউরোর শেষ অবধি যেতে হবে। তবে সেই সঙ্গে আমাকে পড়াশোনাও চালিয়ে যেতে হবে। তাই আমি বাড়ির কাজ করার জন্য বই-খাতা নিয়ে এসেছি।’

স্কুল জীবনের শেষ বর্ষের পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন ইয়ামাল। তাই তো ক্লাস মিস দেওয়ার নেই কোনো বাহানা। জার্মানিতে বসেও তাই শিক্ষকের ক্লাসে অংশ নেবেন ইয়ামাল। তিনি বলেন, ‘আমি ইএসও (স্কুল জীবনের শেষ বর্ষ) এর ৪র্থ বর্ষে আছি। আমাকে অনলাইনেও ক্লাস করতে হচ্ছে এবং আমি ভালোই করছি। আমি এখান থেকেই অনলাইনে ক্লাসে অংশগ্রহণ করব। আশা করছি শিক্ষকরা আমাকে বের করে দেবেন না।’

২০২৩-২৪ মৌসুমে বার্সেলোনার হয়ে ১০টি এসিস্ট করেছেন ইয়ামাল। ইউরোতে তরুণ ফুটবলারদের ভেতর তার দিকেই সবচেয়ে বেশি নজর রাখবে সবাই।

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ লামিন ইয়ামাল স্পেন জাতীয় দল

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর