Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড্র’তে প্রস্তুতি সেরে কঠোর পরিশ্রমের কথা বললেন রদ্রিগো

স্পোর্টস ডেস্ক
১৩ জুন ২০২৪ ১৫:০৮

চলতি মাসেই মাঠে গড়াচ্ছে এবারের কোপা আমেরিকার আসর। যুক্তরাষ্ট্রে আগামী ২১ জুন পর্দা উঠতে যাচ্ছে ২০২৪ কোপা আমেরিকার। তবে তার আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে হোঁচট খেয়েছে ব্রাজিল। স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে এগিয়েও গিয়েও শেষ পর্যন্ত ড্র করেছে সেলেসাওরা। আর অনাকাঙ্খিত এই ড্র’র পরে দলের ১০ নাম্বার জার্সিধারী রদ্রিগো সবাইকে কঠোর পরিশ্রম চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন।

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে বৃহস্পতিবার শেষ প্রস্তুতি ম্যাচ খেলে ব্রাজিল। জয় দিয়ে শেষটা রাঙাতে পারেনি তারা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ড্র করে ১-১ গোলে।

ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে গিয়েছিল ব্রাজিলই। ১৭তম মিনিটে দলকে উল্লাসে মাতান রদ্রিগো। নয় মিনিট পরই ক্রিস্টিয়ান পুলিসিকের গোলে সমতা ফেরায় যুক্তরাষ্ট্র। ম্যাচজুড়ে আক্রমণের তোড়ে যুক্তরাষ্ট্রকে ভাসিয়ে দেয় ব্রাজিল। কিন্তু তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান প্রতিপক্ষের গোলরক্ষক ম্যাট টার্নার। ১১ সেভ করেন তিনি।

ব্রাজিল দলেও মাঝেমধ্যে ভীতি ছড়ায় যুক্তরাষ্ট্র। তাতে পোস্টের নিচে ব‍্যস্ত দিন কাটে আলিসনেরও। ব্রাজিল গোলরক্ষক করেন ছয়টি সেভ। ম্যাচ শেষে টিভি গ্লোবোকে রদ্রিগো বলেন, তাদেরকে কঠিন চ্যালেঞ্জ জানিয়েছে যুক্তরাষ্ট্র। কোপা আমেরিকায় ভালো করতে হলে, আরও পরিশ্রমের প্রয়োজন বলে মনে করেন তিনি।

রদ্রিগো বলেন, ‘কঠিন একটি ম্যাচ ছিল। আপনি সবসময়ই জিততে চাইবেন। তবে এটা যেহেতু প্রস্তুতি ম্যাচ, আপনাকে না হারার চেষ্টা করতে হবে। তারা আমাদের কঠিন পরীক্ষায় ফেলেছে, কিন্তু আমরাও অনেক সুযোগ তৈরি করেছি কিন্তু একটু ঘাটতি ছিল। কোপা আমেরিকায় ভালো করতে আমাদের এভাবেই খেলে যেতে হবে, কঠোর অনুশীলন করতে হবে।’

আগামী ২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করবে ব্রাজিল। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কলম্বিয়া।

সারাবাংলা/এসএস

কোপা আমেরিকা ২০২৪ ব্রাজিল রদ্রিগো


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

মূল্যবোধ রক্ষায় সচেতনতা জরুরি
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯

সম্পর্কিত খবর