Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় জয় দিয়ে বিশ্বকাপ শেষ করল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
১৮ জুন ২০২৪ ০০:৫৭

বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছিল নিউজিল্যান্ড ও পাপুয়া নিউ গিনির। তাই তো দুই দলের মধ্যকার ম্যাচটি কেবলই নিয়মরক্ষার ছিল। তবে নিউজিল্যান্ডের জন্য এই ম্যাচটি নিজেদের আত্মসম্মান রক্ষারও ছিল। আর সেই ম্যাচেই জ্বলে উঠলেন কিউইরা। পাপুয়া নিউ গিনিকে ৪৬ বল হাতে রেখে ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে তারা। আর তাতেই জয় দিয়ে এবারের বিশ্বকাপ শেষ করল কিউইরা।

ত্রিনিদাদের ব্রায়ান লারা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অল্প রানের লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। (২ বলে ০) স্কোরকার্ড চালু হওয়ার আগেই ফিন অ্যালেনের উইকেট হারায় কিউইরা। ১১ বলে ৬ রানের বেশি করতে পারেননি রাচিন রাবিন্দ্রা। লক্ষ্য ছোট ধীরেসুস্থে খেলে সামনের দিকে আগাতে থাকেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। এই জুটিতে আসে ৩১ বলে ৩৪ রান। কনওয়ে এলবিডব্লিউ হওয়ার আগে করেন ৩২ বলে ৩৫ রান।

এরপর ড্যারিল মিচেলকে নিয়ে ১৮ বলে ২৫ রানের অপরাজিত জুটি করে দল জিতিয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন। ১৭ বলে ১৮ রান করেন নিউজিল্যান্ড অধিনায়ক আর ১২ বলে ১৯ রানে অপরাজিত ছিলেন মিচেল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পেসারদের তোপের মুখে শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিউগিনি। নিউগিনির দলীয় ৩ রানে ওপেনার টনি উরার উইকেট (২ বলে ১) টিম সাউদি। ১৪ রানের মাথায় দ্বিতীয় উইকেটের (আসাদ ভালা ১৬ বলে ৬) পতন ঘটান লকি ফার্গুসন।

এরপর কিছুটা রয়েসয়ে খেলে ২৫ বলে ১৭ রান করে এলডব্লিউ হন চার্লস আমিনি। তাকে সাজঘরের পথ দেখান ফার্গুসন। মিচেল স্যান্টনারের বলে ফিন অ্যালেনের হাতে ক্যাচ হওয়ার আগে ২৭ বলে ১২ রান করেন সিসি বাউ।

লোওয়ার মিডলঅর্ডারে ১৩ বলে ১৪ রান করেন নরম্যান ভানাউ। বাকিদের আর কেউ দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। নিউজিল্যান্ডের হয়ে ৪ ওভারে কোনো রান না দিয়ে ৩টি উইকেট নেন ফার্গুসন। ২টি করে উইকেট নেন ইশ সোধি ও টিম সাউদি।

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ নিউজিল্যান্ড বনাম পাপুয়া নিউ গিনি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর