Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আচরণবিধি ভাঙায় শাস্তি পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক
১৯ জুন ২০২৪ ০২:২০

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালকে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন পেসার তানজিম হাসান সাকিব। বাংলাদেশের জন্য নায়ক বনে গেলেও আইসিসির আচরণবিধি ভঙ্গ করায় শাস্তি পেয়েছেন তানজিম হাসান। বাংলাদেশের এই পেসারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তানজিমের তিরস্কার করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে আইসিসির ওয়েবসাইটে। আগের দিন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচে আচরণবিধি লঙ্ঘন করেছিলেন তিনি।

সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে বাংলাদেশের ২১ রানে জয়ের ম্যাচে নেপালের ইনিংসের তৃতীয় ওভারের ঘটনা ছিল সেটি। প্রতিপক্ষের অধিনায়ক রোহিত পাউডেলের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ানোর পর তাকে হাত দিয়ে ঠেলে সরিয়ে দিয়েছিলেন সাকিব। সেসময় আম্পায়ার ও অন্য খেলোয়াড়রা এসে তাদেরকে আলাদা করেন। নিজের পরের ওভার করতে তানজিম যখন বোলিংয়ে আসেন, তখন তাকে উইকেট দিয়েই বিদায় নেন পাউডেল।

তানজিমের বিরুদ্ধে আচরণবিধির ২.১২ ধারা ভাঙার অভিযোগ প্রমাণিত হয়েছে। মাঠের দুই আম্পায়ার আহসান রাজা ও স্যাম নোগেইস্কি, তৃতীয় আম্পায়ার জয়রমন মদনগোপাল এবং চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা এই অভিযোগ তুলেছিলেন।

অপরাধ স্বীকার করার পাশাপাশি আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের প্রস্তাবিত শাস্তি মেনে নিয়েছেন তানজিম। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

ম্যাচটিতে দুর্দান্ত বোলিং করেন তানজিম। ৪ ওভারে স্রেফ ৭ রান দিয়ে নেন ৪ উইকেট। ১০৬ রানের পুঁজি নিয়েও ২১ রানের জয়ে সুপার এইটের টিকেট নিশ্চিত করে বাংলাদেশ।

সারাবাংলা/এসএস

জরিমানা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ তানজিম হাসান সাকিব বাংলাদেশ বনাম নেপাল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর