Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুপার এইটে জয়ে শুরু দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক
১৯ জুন ২০২৪ ২৩:৫৫

বুধবার (১৯ জুন) দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক যুক্তরাষ্ট্রের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হলো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব। আর প্রথম ম্যাচেই স্বাগতিক যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুপার এইটে নিজেদের প্রথম জয় তুলে নিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিপক্ষে হারলেও শেষ পর্যন্ত লড়াই চালিয়েছে যুক্তরাষ্ট্র।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ১৯৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত লড়াই করে ১৭৬ রানে থামে যুক্তরাষ্ট্র। আর তাতেই প্রোটিয়ারা পেয়ে যায় ১৮ রানের জয়।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) অ্যান্টিগায় নর্থ সাউন্ডে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত অধিনায়ক অ্যারোন জন্স। ব্যাট করতে নেমে কুইন্টন ডি করে ঝড়ো ব্যাটিংয়ে শক্ত পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা।

২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। ডি কক ৪০ বলে ৭৪ ও এইডেন মার্করাম ৩২ বলে ৪৬ রান করেন। যুক্তরাষ্ট্রের পক্ষে সৌরভ নেত্রাভালাকার ও হারমিত সিং নেন ২টি করে উইকেট।

১৯৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার স্টিভেন টেইলর ও আন্দ্রিয়েস গউস। উদ্বোধনী জুটিতে ৩৩ রান যোগ করেন এই দুই ব্যাটার। তবে ১৪ বলে ২৪ রান করে আউট হন টেইলর।

তার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে যুক্তরাষ্ট্র। তবে একপ্রান্ত আগলে রেখে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন গউস। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন তিনি।

শেষ দিকে হারমিত সিংয়ের ২২ বলে ৩৮ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। ৪৭ বলে ৮০ রানে অপরাজিত থাকেন গউস। প্রোটয়াদের পক্ষে কাগিসো রাবাদা নেন ৩টি উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ দক্ষিণ আফ্রিকা বনাম যুক্তরাষ্ট্র সুপার এইট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর