Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাকিরির গোলে হার এড়াল সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক
২০ জুন ২০২৪ ০৩:৪৫

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে সুইজারল্যান্ড এবং স্কটল্যান্ড। সুইসরা হাঙ্গেরিকে হারিয়ে যাত্রা শুরু করে, অন্যদিকে স্কটিশরা জার্মানদের কাছে হেরেছিল বড় ব্যবধানে। তবে এদিন ঘুরে দাঁড়িয়ে জয়ের জন্যই খেলছিল স্কটিশরা। তবে শেষ পর্যন্ত কোলনে বুধবার রাতে সুইজারল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। স্কট ম্যাকটমিনে স্কটিশদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন জেরদান শাকিরি।

বিজ্ঞাপন

ম্যাচের ১৩তম মিনিটে সতীর্থের ব্যাকপাস পেয়ে জোরাল শট নেন ম্যাকটমিনে, বল যদিও গোলরক্ষক ইয়ান সমেরের সোজাসুজিই ছিল। কিন্তু মাঝপথে পা বাড়িয়ে দেন নিউক্যাসল ইউনাইটেডের ডিফেন্ডার ফাবিয়ান শার, বল তার পায়ে লেগে দিক পাল্টে আশ্রয় নেয় জালে।

এরপর ম্যাচের ২৬তম মিনিটে ভুল করে বসে স্কটল্যান্ডও, সুযোগটা কাজে লাগাতে একটুও ভুল করেনি সুইজারল্যান্ড। নিজেদের সীমানায় নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়ার ফাঁকে লক্ষ্যহীন এক ব্যাকপাস দিয়ে বসেন অ্যান্থনি রল্সটন, প্রতিপক্ষের অমন উপহার পেয়ে ২০ গজ দূর থেকে বুলেট গতির শটে সমতা টানেন শাকিরি।

পরের কয়েক মিনিটে ভালো দুটি আক্রমণ করে সুইজারল্যান্ড, লক্ষ্যে শটও নেয়; কিন্তু সাফল্য ধরা দেয়নি। একবার তারা বল জালেও জড়ায়, সেটাও কাটা পড়ে অফসাইডে। পাল্টা আক্রমণে স্কটল্যান্ডও ছড়াচ্ছিল ভীতি, যদিও পরিষ্কার সুযোগ তারা তৈরি করতে পারছিল না।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬১তম মিনিটে বড় এক ধাক্কা খায় স্কটল্যান্ড। চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ডিফেন্ডার কিয়েরন টিয়েরনি। দুর্ভাগ্য বাধা হয়ে না দাঁড়ালে ৬৭তম মিনিটে ফের এগিয়ে যেতে পারত স্কটল্যান্ড। সেটপিস থেকে গোলের সুবর্ণ সুযোগ আসে; কিন্তু ছয় গজ বক্সের মধ্যে থেকে গ্র্যান্ট হ্যানলির হেড লাগে পোস্টে।

এরপর ৮২তম মিনিটে আবারও বল জালে পাঠিয়েও গোল পায়নি সুইজারল্যান্ড। প্রতি-আক্রমণে ওয়ান-অন-ওয়ানে ঠিকানা খুঁজে নেন ব্রিল এমবোলো, কিন্তু সঙ্গে সঙ্গেই অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি দুই দলের কেউই। তাতেই ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

‘এ’ গ্রুপে দিনের আরেক ম্যাচে হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়ে নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে জার্মানি। দুই ম্যাচে স্বাগতিকদের পয়েন্ট ৬। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সুইজারল্যান্ড। স্কটল্যান্ডের পয়েন্ট ১। হাঙ্গেরি এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ টপ নিউজ সুইজারল্যান্ড বনাম স্কটল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর