Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোপায় নতুন যে রেকর্ড গড়লেন মেসি

স্পোর্টস ডেস্ক
২১ জুন ২০২৪ ১১:১১

এই নিয়ে সপ্তম্বারের মতো কোপা আমেরিকায় খেলতে নামলেন লিওনেল মেসি। আর খেলতে নেমেই গড়ে ফেললেন নতুন এক রেকর্ড। শুক্রবার (২১ জুন) কানাডার বিপক্ষে মাঠে নেমেই আর্জেন্টিনা অধিনায়ক হয়ে গেলেন কোপা আমেরিকায় সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার।

কোপা আমেরিকায় মেসির এটি ছিল ৩৫তম ম্যাচ। এই টুর্নামেন্টে এটিই সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। এই রেকর্ড গড়তে মেসি পেছনে ফেলেছেন চিলির প্রয়াত গোলরক্ষক সার্জিও লিভিংস্টোনকে। ১৯৪১ থেকে ১৯৫৩ সালের মধ্যে লিভিংস্টোন সাত আসর মিলিয়ে ৩৪ ম্যাচ খেলেছিলেন।

এদিকে মেসির রেকর্ড গড়ার দিনে সহজ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। হুলিয়ান আলভারেজ এবং লাউতারো মার্টিনেজের গোলে কানাডাকে হারিয়েছে। নিজে একাধিক গোলের সুযোগ নষ্ট করেছেন মেসি।

কোপা আমেরিকায় সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার

ফুটবলার দল ম্যাচ
লিওনেল মেসি আর্জেন্টিনা ৩৫
সার্জিও লিভিংস্টোন চিলি ৩৪
জিজিনিও ব্রাজিল ৩৩
ভিক্তর উগারতে বলিভিয়া ৩০
কার্লোস ভালদেরামা কলম্বিয়া ২৭
লিওনেল আলভারেজ কলম্বিয়া ২৭
গ্যারি মেদেল চিলি ২৭
ইয়োশিমার ইয়োতুন পেরু ২৭

নিজেদের মতো করে যেন কানাডার বিপক্ষে খেলতে পারেনি আর্জেন্টিনা। তাই তো বড় জয় মেলেনি উত্তর আমেরিকার দেশটির বিপক্ষে। এ ব্যাপারে মেসি বলেন, ‘আমাদের জন্য আজ জায়গা খুঁজে পাওয়া কঠিন ছিল। বেশির ভাগ প্রতিদ্বন্দ্বীই আমাদের চেয়ে ভিন্নভাবে খেলে থাকে। বলের নিয়ন্ত্রণ ধরে রাখতে ও এক পাশ থেকে অন্য পাশে নিয়ে যেতে আমাদের ধৈর্য ধরতে হয়েছে। (আগামী ম্যাচগুলোতেও) আমাদের ধৈর্য ধরে রেখে খেলা চালিয়ে যেতে হবে এবং সুযোগ এলেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে হবে।’

ফিফা র‍্যাংকিংয়ে পিছিয়ে থাকলেও কানাডা যে সহজ প্রতিপক্ষ হবে না এটা মেসি জানিয়েছিলেন আগেই। তিনি বলেন, ‘আমরা জানতাম কঠিন এক ম্যাচ হতে চলেছে। ওরা শরীরী ফুটবল খেলবে। প্রথমার্ধে খুব কম জায়গা পেয়েছি। সৌভাগ্যক্রমে আমরা দ্বিতীয়ার্ধে দ্রুত লক্ষ্য খুঁজে পেয়েছি। তারপরও কাজটা কঠিন ছিল।’

আর্জেন্টিনার পরের ম্যাচ আগামী বুধবার চিলির বিপক্ষে।

সারাবাংলা/এসএস

আর্জেন্টিনা বনাম কানাডা কোপা আমেরিকা ২০২৪ লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর