Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই দেশের বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান, নিষিদ্ধ আলবেনিয়ার ফুটবলার

স্পোর্টস ডেস্ক
২৪ জুন ২০২৪ ১৮:৪৩

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় আলবেনিয়া। আর এই ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন আলবেনিয়ার খেলোয়াড় মিরিলিন্ড ডকু। দুর্দান্ত এক ম্যাচে শেষ পর্যন্ত ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করে আলবেনিয়া। আর ওই ম্যাচের শেষে নিজ দলের সমর্থকদের সঙ্গে নিয়ে সার্বিয়া ও নর্থ মেসিডোনিয়াকে উদ্দেশ্য করে আক্রমণাত্মক শ্লোগান দেন এই ফরোয়ার্ড।

যা উয়েফার নিয়ম বহির্ভূত ছিল। আশংকা করা হয়েছিল আগেই যে নিষেধাজ্ঞা আসতে পারে তার ওপর। শেষ পর্যন্ত মিরিলিন্ডকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে উয়েফা। সেই সঙ্গে আলবেনিয়ার ফুটবল অ্যাসোসিয়েশনকে ২৫ হাজার ইউরো জরিমানা করা হয়। এর সঙ্গে সমর্থকরা মাঠে নেমে বিঘ্ন ঘটানোয় অতিরিক্ত ২২ হাজার ৫০০ ইউরো জরিমানা করা হয় আলবেনিয়াকে।

এছাড়া ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশনকেও ২৮ হাজার ইউরো জরিমানা করা হয়। কারণ দেশটির সমর্থকরা মাঠে আতশবাজি ছুঁড়ে মারে।

হামবুর্গে গত বুধবার ক্রোয়েশিয়ার সঙ্গে আলবেনিয়ার ২-২ ড্র ম্যাচের ঘটনা এটি। ম্যাচ শেষে মেগাফোন ব্যবহার করে ওই দুই দেশের বিরুদ্ধে স্লোগান দেন ডাকু। তার সঙ্গে যোগ দেন সমর্থকরাও।

ওই ঘটনায় ক্ষমা চেয়েছেন তিনি। তার শাস্তির কথা রোববার জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। আলবেনিয়ার সমর্থকদের সম্ভাব্য বর্ণবাদী অথবা বৈষম্যমূলক আচরণের তদন্ত চলছে বলেও জানিয়েছে উয়েফা।

এর আগে সার্বিয়ার বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান দেওয়ায় তারা উয়েফাকে হুমকি দিয়েছিল টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর।

দুই ম্যাচে ১ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে আছে আলবেনিয়া। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সোমবার তারা খেলবে স্পেনের বিপক্ষে, যারা ৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ৩ পয়েন্ট নিয়ে ইতালি দুইয়ে, ১ পয়েন্ট নিয়ে ক্রোয়েশিয়া চারে আছে।

সারাবাংলা/এসএস

আলবেনিয়ান ফরোয়ার্ড ইউরো ২০২৪ নিষিদ্ধ মিরিলিন্ড ডকু


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর