Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেমিফাইনালের সম্ভাবনা টিকে রইল বাংলাদেশের

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২৪ ০১:২৯

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের সম্ভবনা টিকে রইল বাংলাদেশের। আজ সুপার এইটে গ্রুপ-১ এর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪ রানে জিতেছে ভারত। এই জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালের টিকিট পাকাপাকি হয়েছে ভারতের। অপর দিকে গ্রুপে বাকি তিন দলেরই সুযোগ তৈরি হলো সেমিতে যাওয়ার। এই গ্রুপের বাকি তিন দল- অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও আফগানিস্তান।

আজ ভোরে গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। এই ম্যাচের ফলের ওপর নির্ভর করবে তিন দলের মধ্যে কোন দল যাবে সেমিফাইনালে।

বিজ্ঞাপন

ম্যাচে বাংলাদেশ যদি আগে ব্যাটিং করে আফগানিস্তানকে ৬২ রান বা তার চেয়ে বেশি ব্যবধানে হারাতে পারে তবে অস্ট্রেলিয়া, আফগানিস্তানকে দর্শক বানিয়ে সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশ। আর বাংলাদেশ পরে ব্যাটিং করলে হিসেবটা এমন- আফগানরা ১৫০ রান তুললে বাংলাদেশকে সেমিফাইনালে যেতে হলে জিততে হবে ১৪.২ ওভারের মধ্যেই। আবার আফগানরা ১২০ রান করলে জিততে হবে ১৩.২ ওভারের মধ্যেই।

ম্যাচে বাংলাদেশ যদি ৬২ রানের কম ব্যবধানে জেতে তাহলে সেমিফাইনালে উঠে যাবে অস্ট্রেলিয়া। আর আফগানিস্তান যদি বাংলাদেশকে হারিয়ে দেয় তবে আফগানরাই সরাসরি সেমিফাইনালে উঠে যাবে। বাদ পরে যাবে বাংলাদেশ, অস্ট্রেলিয়া।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর