Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সার্বিয়ার স্বপ্ন ভেঙে নকআউটে ডেনমার্ক

স্পোর্টস ডেস্ক
২৬ জুন ২০২৪ ০৫:০৭

মিউনিখের অ্যালিয়েঞ্জ অ্যারেনায় মঙ্গলবার (২৫ জুন) রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সি গ্রুপের ডেনমার্ক ও সার্বিয়ার মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয়। নিষ্প্রাণ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে কিছুটা উত্তেজনা ছড়াল শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় গোলশূন্যতে। এতেই সার্বিয়াকে বিদায় করে গ্রুপ রানার্সআপ হয়ে ইউরোর নকআউট পর্বে উঠল ডেনমার্ক।

গ্রুপের অন্য ম্যাচে, ইংল্যান্ড ও স্লোভেনিয়াও করেছে গোলশূন্য ড্র। তাতে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে উঠল ইংল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে তাদের সঙ্গী হলো ডেনমার্ক। ছয় গ্রুপের তৃতীয় হওয়া দলগুলোর মধ্যে সেরা চারটির একটি হয়ে পরের ধাপে উঠল স্লোভেনিয়াও। দুই পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে থেকে বিদায় ঘণ্টা বাজল সার্বিয়ার।

বিজ্ঞাপন

স্লোভেনিয়ার বিপক্ষে ১-১ ড্র দিয়ে আসর শুরু করা ডেনমার্ক নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে রুখে দেয় একই স্কোরলাইনে।

ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে হারের পর স্লোভেনিয়ার বিপক্ষে ১-১ ড্র করে খাদের কিনারে চলে গিয়েছিল সার্বিয়া। শেষ রাউন্ডেও ব্যর্থতার কোঠরে থাকায় ছিটকে গেল তারা।

ম্যাচের ১৬ মিনিটে আলেক্সান্ডার বাহ হেড নিলে চলে যায় সার্বিয়ার গোলবারের উপর দিয়ে। ২২ মিনিটে ডেনমার্কের এরিকসনের শিট তালুবন্দি করেন সার্বিয়ান গোলরক্ষক। ৩২ মিনিটে হাল্যান্ডের শট রুখে দেন সার্বিয়ান গোলরক্ষক। প্রথমার্ধে ৬০ শতাংশ বল নিজেদের দখলে রেখে বিরতিতে যায় ডেনমার্ক।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দুই দলের খেলায় গতি ফেরে। ৫৪তম মিনিটে সার্বিয়া জালে বল জড়ালেও লুকা ইয়োভিচ অফসাইডে থাকায় হয়নি গোল। এরপর ফের মলিনতার খোলসে বন্দী হয়ে যায় দুই দল।

বিজ্ঞাপন

৮০তম মিনিটে বক্সের ভেতর থেকে আলেক্সান্দার মেত্রোভিচের কোনাকুনি শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। তিন মিনিট পর সার্বিয়ান এই ফরোয়ার্ড প্রতিপক্ষের আলতো চার্জে বক্সে পড়ে গিয়ে পেনাল্টির আবেদন করেন, রেফারির সাড়া মেলেনি। উঠে দাঁড়িয়ে তিনি ইওয়াখিম আন্দেরসনের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে দেখেন হলুদ কার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মিলিনকোভিচ-সাভিচের নিচু শটে কাসপের স্মাইকেল দ্বিতীয় প্রচেষ্টায় গ্লাভসে জমানোর একটু পরই বাজে শেষের বাঁশি।

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ টপ নিউজ ডেনমার্ক বনাম সার্বিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর