Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হতাশার পারফরম্যান্সের পরেও নকআউটে ইংল্যান্ডের সঙ্গী স্লোভেনিয়া

স্পোর্টস ডেস্ক
২৬ জুন ২০২৪ ০৫:০২

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের অন্যতম সেরা দল নিয়ে টুর্নামেন্টে অংশ নিয়েছে ইংল্যান্ড। তবে মাঠের খেলায় নেই তার কোনো প্রভাব। গ্রুপ পর্বের তিন ম্যাচের ভেতর জয় কেবল একটিতে। এরপর টানা দুই ম্যাচ ড্র, যদিও তাতে পরের পর্বের টিকিট আটকায়নি ইংল্যান্ডের। অন্যদিকে ইংলিশদের রুখে দিয়ে ইউরোর শেষ ষোলোয় উঠল স্লোভেনিয়াও।

মঙ্গলবার (২৫ জুন) কোলনে রাতে ‘সি’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

বিজ্ঞাপন

দেশের মানুষকে শিরোপার স্বপ্ন দেখিয়ে জার্মানিতে পাড়ি জমানো ইংল্যান্ড টানা তিন ম্যাচে এমনই সাদামাটা পারফরম্যান্স উপহার দিল। অবশ্য অনেক কষ্টে পাওয়া এক জয় আর দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা তারাই।

গ্রুপের অন্য ম্যাচে সার্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে ডেনমার্ক। তাদের সমান ৩ পয়েন্ট নিয়ে, সেরা চার তৃতীয় দলের একটি হয়ে পরের ধাপে উঠল স্লোভেনিয়া। ২ পয়েন্ট নিয়ে তলানিতে থেকে বিদায় নিল সার্বিয়া।

ম্যাচের শুরু থেকেই অগোছালো ফুটবল ইংলিশের। তবে সুযোগ আসে ম্যাচের ২০তম মিনিটেই। ফিল ফোডেনের পাস থেকে পাওয়া বল জালে জড়ান বুকায়ো সাকা। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় তা। এরপর ৩০তম মিনিটে গোলের জন্য প্রথম শট নিতে পারে ইংল্যান্ড, হ্যারি কেইনের সেই প্রচেষ্টা রক্ষণে প্রতিহত হয়। দুই মিনিট পর বক্সের বাইরে থেকে ইংল্যান্ড অধিনায়ক আরেকটি শট নেন, কিন্তু সোজাসুজি বল ধরতে কোনো সমস্যা হয়নি গোলরক্ষকের।

প্রথমার্ধ ম্যাড়ম্যাড়ে খেলায় শেষের পর বিরতির পরও একইরকম ধীর গতিতে চলতে থাকে দুই দলের ছন্দহীন ফুটবল। গোলের জন্য তুলনায় একটু বেশি চেষ্টা ছিল ইংল্যান্ডের; কিন্তু তাদের খেলায় ঠিকঠাক পড়েনি তার প্রতিচ্ছবি। প্রিমিয়ার লিগে গত মৌসুমের সেরা খেলোয়াড় ফোডেনের পায়ে মাঝেমধ্যে ঝলক দেখা গেলে, তা মিলিয়ে যেতেও সময় লাগেনি। ৭১তম মিনিটে সাকাকে তুলে তরুণ চেলসি ফরোয়ার্ড কোল পালমারকে নামান ইংল্যান্ড কোচ। তিনিও পারেননি দলে নতুন কিছু যোগ করতে।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত দুই দলের কেউই গোলের দেখা না পাওয়ায় ম্যাচ শেষ হয় গোলশূন্য ড্র’তে।

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ ইংল্যান্ড বনাম স্লোভেনিয়া টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর