Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেকদের হারিয়ে রানারআপ হয়ে নকআউটে তুরস্ক

স্পোর্টস ডেস্ক
২৭ জুন ২০২৪ ০৩:০৩

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউটে খেলাটা অনেকটাই নিশ্চিত ছিল তুরস্কের। তবে সম্ভাবনা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ারও। যদিও শেষ পর্যন্ত গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে পর্তুগালের সমান পয়েন্ট নিয়েও গ্রুপে রানারআপ হয়ে দ্বিতীয় পর্বে উৎরেছে তুরস্ক।

বুধবার (২৬ জুন) রাতে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে তুরস্ক। আর তাতেই রানারআপ হয়ে শেষ করে দলটি। হাকান কালহানোগলুর গোলে পিছিয়ে পড়ার পর চেক প্রজাতন্ত্রকে সমতায় ফেরান টমাস সুচেক। শেষ সময়ে ব্যবধান গড়ে দেন জেঙ্ক তোসুন।

বিজ্ঞাপন

গ্রুপ এফ থেকে পর্তুগাল ৩ ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় তুরস্ক। আর শেষ ম্যাচে পর্তুগালকে চমকে দিয়ে ৪ পয়েন্ট নিয়ে তিনে জর্জিয়া। দুই হার আর এক ড্র করে ১ পয়েন্ট নিয়ে তলানিতে শেষ করেছে চেক প্রজাতন্ত্র।

এই ম্যাচে রেফারি রেকর্ড সংখ্যকবার হলুদ কার্ড বের করেছেন। মাঠেই তুরস্কের ১০ জনকে হলুদ কার্ড দেখান ইস্তোভান কোভাকস। চেক প্রজাতন্ত্রও কম যায়নি। তাদের দুজন খেলোয়াড়কে লাল কা্র্ড দেওয়া হয়েছে। এছাড়া চেকদের বেঞ্চের তিন জনসহ পাঁচটি হলুদ কার্ড দেখেন।

ম্যাচটির প্রথমার্ধ শেষ হয় গোল ছাড়া। ২০ মিনিটে অ্যান্তনিন বারাক লাল কার্ড দেখলে বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয়েছে। বিরতি থেকে ফিরে ৫১ মিনিটে হাকান কালহানোগলুর গোলে এগিয়ে যায় তুরস্ক। ৬৬ মিনিটে টমাস সোসেক চেকদের সমতায় ফেরান। ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে জেঙ্ক টোসান করেন তুরস্কের জয়সূচক গোল।

ইনজুরি টাইমের অষ্টম মিনিটে চেক ফরোয়ার্ড থমাস কোরি লাল কার্ড দেখলে ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়দের মধ্যে বাকবিতণ্ডা উত্তাপ ছড়ায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

ইউরো ২০২৪ চেক প্রজাতন্ত্র বনাম তুরস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর