Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়াসুরিয়ার কাঁধে এবার শ্রীলংকার দায়িত্ব

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০২৪ ১৬:১১

টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতার কারণে শ্রীলংকার প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন ক্রিস সিভারউড। লংকান ক্রিকেটের দায়িত্ব উঠল এবার দেশটির সাবেক তারকা ওপেনার সনাথ জয়াসুরিয়ার কাঁধে। জয়াসুরিয়াকে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আসন্ন ভারত ও ইংল্যান্ড সফরে জয়াসুরিয়ার অধিনে খেলবে শ্রীলংকা। এই দুই সিরিজে ভালো করলে জয়াসুরিয়াকে পূর্ন মেয়াদে হেড কোচের দায়িত্ব দিতে পারে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে এসএলসি।

বিজ্ঞাপন

হেড কোচ হিসেবে এই প্রথম কাজ করতে যাচ্ছেন জয়াসুরিয়া। এর আগে হাইপারফরম্যান্স দলের হয়ে কাজ করেছেন তিনি। শ্রীলংকা জাতীয় দলে দীর্ঘদিন প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছেন।

তবে খেলোয়াড়ি জীবনে জয়াসুরিয়া লংকান ক্রিকেটের কিংবদন্তি। আন্তর্জাতিক পর্যায়ে ২১ হাজারেরও বেশি রান করেছেন তিনি। বল হাতে নিয়েছেন ৪৪০ উইকেট।

জয়াসুরিয়ার অধিনে চলতি মাসেই ভারত সফর করবে শ্রীলংকা। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন লংকানরা। এরপর তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে উড়াল দিবে জয়াসুরিয়ার শ্রীলংকা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বাদ পরেছিল শ্রীলংকা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হেরে যায় লংকানরা। এই হারই শেষ পর্যন্ত বিদায়ের কারণ হয় সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের।

সারাবাংলা/এসএইচএস

সনাথ জয়াসুরিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর