Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরাককে হারিয়ে শীর্ষে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
২৮ জুলাই ২০২৪ ০০:৩৩

অলিম্পিকের প্রথম ম্যাচেই মরক্কোর বিপক্ষে বিশৃঙ্খলায় ভরা ম্যাচে হেরে অভিযান শুরু করে আর্জেন্টিনা। তবে প্যারিস অলিম্পিকের পুরুষ ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। ইরাকের বিপক্ষে অলিম্পিক লিওঁর আঙিনা লিওঁ স্টেডিয়ামে শনিবার ৩-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। আর তাতেই গ্রুপের শীর্ষে উঠেছে হ্যাভিয়ের মাশচেরানোর দল।

‘বি’ গ্রুপের এই ম্যাচে চতুর্দশ মিনিটে থিয়াগো আলমাদার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। হুলিয়ান আলভারেসের বাড়ানো বলে ভলিতে গোলটি করেন মিডফিল্ডার আলমাদা। বিরতির আগে হেডে সমতা টানেন আইমেন হুসেইন।

দ্বিতীয়ার্ধে আর সেভাবে লড়াই জমাতে পারেনি ইরাক। ফরোয়ার্ড লুসিয়ানো এমিলিওর কাছ থেকে করা গোলে ৬২তম মিনিটে ফের এগিয়ে যায় অলিম্পিকে দুবারের সোনাজয়ীরা।

আর ৮৫তম মিনিটে চমৎকার গোলে ব্যবধান বাড়ান মিডফিল্ডার এসেকিয়েল ফার্নান্দেজ।

গত সপ্তাহে মরক্কোর বিপক্ষে আসরে শুরুর ম্যাচে ভীষণ তিক্ত অভিজ্ঞতা হয় আর্জেন্টিনার। কোপা আমেরিকার শিরোপা জয়ের পর ফ্রান্সের খেলোয়াড়দের নিয়ে এনজো ফার্নান্দেজ ও তার সতীর্থদের গাওয়া ‘বর্ণবাদ ও বৈষম্যমূলক’ গানের সূত্র ধরে দর্শকদের দুয়োর মুখে পড়ে ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকে সোনাজয়ীরা।

সেদিন শেষ দিকে দর্শকরা মাঠে ডুকে পড়ায় এবং প্রায় দুই ঘণ্টা বিরতির পর পুনরায় শুরু হওয়া ম্যাচে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনা।

সেই ধাক্কা সামলে এই জয়ের পর গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে আর্জেন্টিনা। মরক্কো ও ইরানের মতো মাসচেরানোর দলের পয়েন্টও ৩, তবে গোল ব্যবধানে এগিয়ে তারা।

কিছুদিন আগে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ী স্পেন এখানেও ছুটছে দারুণ ছন্দে। অলিম্পিকের পুরুষ ফুটবলে অবশ্য মূল জাতীয় দল খেলে না, অংশ নেয় অনূর্ধ্ব-২৩ দল। তারা এদিন ৩-১ গোলে হারিয়ে দিয়েছে ডোমিনিকান রিপাবলিককে।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে তারা।

সারাবাংলা/এসএস

অলিম্পিক গেমস আর্জেন্টিনা বনাম ইরাক টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর