Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাওয়ালপিন্ডিতে ৪ ফিফটিতে বাংলাদেশের দিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২৪ ২০:০১

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনটা ছিল পুরোপুরি পাকিস্তানের। মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিলের সেঞ্চুরিতে বিশাল স্কোর গড়েছিল পাকিস্তান। তবে তৃতীয় দিনে স্বাগতিকদের বেশ ভালোই জবাব দিল বাংলাদেশ। সাদমান ইসলাম অনিক, মুমিনুল হক, মুশফিকুর রহিম ও লিটন দাসের ফিফটিতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ।

ওপেনার সাদমান ইসলাম মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন। মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। শেষ বিকেলে ব্যাটে ঝড় তুলেছিলেন লিটন। সব মিলিয়ে আজ টেস্টের তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে বাংলাদেশের স্কোর ৫ উইকেটে ৩১৬। পাকিস্তান প্রথম ইনিংস ঘোষণা করেছিল ৪৪৮ রানে। অর্থাৎ এখনো ১৩২ রানে পিছিয়ে বাংলাদেশ। তবে হাতে আছে পাঁচ উইকেট।

শুক্রবার (২৩ আগস্ট) রাওয়ালপিন্ডিতে বিনা উইকেটে ২৭ রান নিয়ে দিনের খেলা শুরু করেছিল বাংলাদশ। সাদমান ইসলাম অপরাজিত ছিলেন ১২ রানে, অপর ওপেনার জাকির হাসান অপরাজিত ছিলেন ১১ রানে। জাকির বেশিদূর এগুতে পারেননি। গতকাল শেষ বিকেলে দারুণ ব্যাটিং করা জাকির আজও বেশ ধৈর্য্যের পরিচয় দিয়েছেন। তবে নাসিম শাহর বাইরের এক বল খেলতে গিয়ে হঠাৎ-ই উইকেট দিয়ে আসেন। ৫৮ বলে ১২ রান করে ফিরেছেন তরুণ ওপেনার।

তিনে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত থিতু হতে পারেননি। খুররম শাহজাদের বলে বোল্ড হওয়ার আগে ১৬ রান করেছেন। এরপর সাদমানের সঙ্গে মুমিনুলের জুটি জমে যায়। দারুণ সাবলীল এগুচ্ছিলেন দুজন। ৭৫ বলে ৫০ রান করা মুমিনুল ফিফটি পূর্ণ হওয়ার পরের বলেই ফিরলে এই জুটি ভাঙে। সাদমানের সেঞ্চুরিটাকে মনে হচ্ছিল সময়ের ব্যাপার মাত্র। কিন্তু হঠাৎ এক ভুলে সেঞ্চুরি মিস করেছেন অনেকদিন পর জাতীয় দলে ফেরা ওপেনার। মোহাম্মদ আলিকে ঠিকভাবে খেলতে পারেননি। ব্যাট-প্যাডের ফাঁক গলে বল স্ট্যাম্পে আঘাত হানে। ফেরার আগে ১৮৩ বলে ১২টি চারের সাহায্যে ৯৩ রান করেছেন সাদমান।

ছয়ে নেমে সাকিব আল হাসান সুবিধা করতে পারেননি। পার্টটাইম বোলার সাইম আইয়ূবের নির্বিষ বোলিংয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ব্যক্তিগত ১৫ রানের মাথায়। তবে এরপর মুশফিকুর রহিমের সঙ্গে দারুণ জুটি হয়েছে লিটন দাসের। ক্রিজে নেমে লিটন শুরুতে সাবধানেই খেলছিলেন। তবে দিনের শেষ ভাগে পাকিস্তানি বোলারদের ওপর চড়াও হন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার। নাসিম শাহর এক ওভারেই তুলে নেন ১৮ রান! সেই ওভারেই ফিফটি পূর্ণ করা লিটন দিন শেষে ৫২ রানে অপরাজিত।

অপর দিকে মুশফিকুর রহিম অবিচলই আছেন। নিজের মতো করেই এগুনো মুশফিক ফিফটি পূর্ণ করেছেন ১০৪ বল খেলে। ১২২ বল খেলে ৭টি চারের সাহায্যে দিন শেষে ৫৫ রানে অপরাজিত মুশফিক।

পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত খুররাম শাহজাদ ২টি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন নাসিম শাহ, মোহাম্মদ আলি ও সাইম আইয়ূব।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বাংলাদেশ-পাকিস্তান সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর