Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাজমুল হোসেন শান্তকে প্রধান উপদেষ্টার ফোন

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৭

পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অবিস্মরণীয় এই অর্জনের মুহূর্তে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। দেশে ফেরার পর দলকে সংবর্ধনা দেওয়া হবে বলেছেন প্রধান উপদেষ্টা।

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দুই ম্যাচেই দুর্দান্ত ক্রিকেট খেলেছে বাংলাদশে দল। প্রথম টেস্টে ১০ উইকেটে জেতার পর দ্বিতীয় টেস্টে ৬ উইকেটে জিতেছে নাজমুল হোসেন শান্তর দল। আজ দ্বিতীয় টেস্টে জয় নিশ্চিত হওয়ার পর মাঠে থাকতেই প্রধান উপদেষ্টার ফোন পান শান্ত।

শান্ত ও পুরো দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধান উপদেষ্টা। তিনি বলেন, ‘আমার ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত।’

দেশে ফেরার পর দলকে সংবর্ধনা দেওয়া হবে এমন কথা বলেছেন প্রধান উপদেষ্টা। পরে প্রধান উপদেষ্টার স্বীকৃত ফেসবুক পেজ থেকেও বাংলাদেশের জয়ে অভিনন্দন জানিয়ে পোস্ট করা হয়েছে।

এই সিরিজের আগে পাকিস্তানকে কখনোই টেস্টে হারাতে পারেনি বাংলাদেশ। এর আগে বিদেশের মাটিতে দুবার টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ। একটা ওয়েস্ট ইন্ডিজে অপরটি জিম্বাবুয়েতে।

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই সিরিজে অনেকটা দ্বিতীয় সারির দলের বিপক্ষেই খেলেছিল বাংলাদেশ। বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়াতে ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত বেশ কয়েকজন ক্রিকেটার সেই সিরিজে খেলেছিলেন না। সে হিসেবে বিদেশে এটাই বাংলাদেশের সবচেয়ে মর্যাদার টেস্ট সিরিজ জয়।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ ড. মুহাম্মদ ইউনূস নাজমুল হোসেন শান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর