Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব আল হাসান এখন কোথায়

স্পোর্টস করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০০

পাকিস্তানে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গতকাল মধ্যরাতে হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান ক্রিকেটার ও কোচিং স্টাফের সদস্যরা। তবে সাকিব আল হাসান ছিলেন না তাদের সঙ্গে। দেশে ফেরেননি অভিজ্ঞ ক্রিকেটার। সাকিব তাহলে এখন কোথায়?

দেশে রাজনৈতিক পট পবির্তনের পর সাকিব আল হাসানের বিরুদ্ধে ঢাকায় হত্যা মামলা হয়েছে। সরকার পতনের পর থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রক্যাশ্যে দেখা যাচ্ছে না। আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হওয়া সাকিব আল হাসান আগে থেকেই ছিলেন দেশের বাইরে। পাকিস্তান সিরিজের পর অন্য ক্রিকেটাদের সঙ্গে সাকিব দেশে ফেরেন কিনা সেটা নিয়ে চলছিল আলোচনা।

বিজ্ঞাপন

জানা গেছে, দেশে না ফেরা সাকিব আল হাসান এখন ইংল্যান্ডে। বাংলাদেশি তারকার এই ইংল্যান্ড যাত্রা আগেই পরিকল্পনা করা। ইংলিশ কাউন্টি খেলতে আগেই চুক্তিবদ্ধ হয়ে ছিলেন সাকিব। তবে সারের হয়ে কাউন্টিতে একটা ম্যাচই খেলতে পারবেন সাকিব। কারণ কদিন পরই ভারত সিরিজ।

অবশ্য মাত্র একটা ম্যাচ খেলার জন্য সারের সঙ্গে সাকিব চুক্তি করেননি। তিন-চারটা ম্যাচ খেলার আলাপ হয়েছিল। ভারত সিরিজ খেলবেন কি খেলবেন না সেই অনিশ্চয়তার কারণেই এভাবে চুক্তিবদ্ধ হয়েছিলেন সাকিব। তবে ক্রিকেট বোর্ড থেকে অনাপত্তিপত্র দেওয়ার সময় শর্ত দেওয়া হয় জাতীয় দলের প্রয়োজনে যেকোনো সময় ফিরতে হবে। সাকিবের ভারত সিরিজ খেলার বিষয়টি আপাতত নিশ্চিত। ফলে কাউন্টিতে একটার বেশি ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশি তারকার।

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের বিমান ধরার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। সারের হয়ে কাউন্টিতে একটা ম্যাচ খেলে সেখান থেকে সরাসরি ভারতে দলের সঙ্গে যোগ দিবেন সাকিব।

বিজ্ঞাপন

পাকিস্তান সিরিজ শেষে করাচি থেকে দুবাই হয়ে লন্ডনের বিমান ধরেছেন সাকিব। কাউন্টিতে সাকিবের ম্যাচ ৯ সেপ্টেম্বর। টন্টনে সারের হয়ে ম্যাচটা খেলবেন সামারসেটের বিপক্ষে।

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর