Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি বিষয়ে যা ভাবছে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সপ্তাহখানেক পর টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিরিজের আগে হামলার হুমকি দিয়েছে ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভা। তবে এই হামলাকে ‘বড় ঘটনা’ মনে করছেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

এবারের ভারত সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ২৭ সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটা শুরু হওয়ার কথা কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে। কানপুরে দ্বিতীয় টেস্টে ঝামেলা করার হুমকি দিয়েছে অখিল ভারত হিন্দু মহাসভা। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ নিয়েও হুমকি দিয়ে রেখেছে সংগঠনটি।

সংগঠনটির দাবি, শেখ হাসিনা সরকার পতনের পর বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, নৃশংসতা হয়েছে। তার প্রেক্ষিতে বাংলাদেশের সঙ্গে ম্যাচ বাতিলে দাবি তুলেছে সংগঠনটি। ভারতের গণমাধ্যমগুলো ঢালাওভাবে প্রচার করেছে এই সংবাদ।

নাজমুল আবেদিন ফাহিম

এদিকে, বিষয়টিকে ‘বড় ইস্যু’ মনে করছেন না বিসিবির পরিচালক নাজমুল আবেদীন। শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন তিনি। নাজমুল আবেদীন ফাহিম বলেন, ‘না এরকম সবসময় সব দেশের খেলাতে অন এন্ড অফ থাকেই। আমার মনে হয়না সেটা বড় একটা থ্রেট। আমাদের যেভাবে পরিকল্পনা করা আছে, সেভাবেই করব।’

আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা বাংলাদেশ জাতীয় দলের। দু-একদিনের মধ্যে দল ঘোষণা করা হতে পারে বলেছেন নাজমুল আবেদীন ফাহিম। তিনি বলেন, ‘আমি বিষয়টা নিশ্চিত করে বলতে পারছি না, তবে দিন দুয়েকের মধ্যে দিয়ে দিতে পারে।’

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর