Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে ঐতিহাসিক সিরিজ জয়ী ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

স্পোর্টস করেসপেন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫২

পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের পরই বিজয়ী দলকে সংবর্ধনা দেওয়ার কথা জানিয়েছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ সেই সংবর্ধনা পেলেন ক্রিকেটাররা।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে যান পাকিস্তানে সিরিজ জয়ী ক্রিকেটাররা ও কোচিং স্টাফের সদস্যরা। এ সময় ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ, সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনসহ দু’একজন পরিচালকও উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

পাকিস্তানে ক্রিকেট দলের সিরিজ জয়কে পুরো জাতির অর্জন বলেছেন ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেন, ‘আমি জয়ের পর অধিনায়কের (নাজমুল হোসেন শান্ত) সঙ্গে কথা বলেছিলাম। কিন্তু আমি ব্যক্তিগতভাবে সবার সঙ্গে দেখা করতে এবং জাতির পক্ষ থেকে অভিনন্দন জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম।’

খেলাধুলা একটি জাতিকে একত্রিত করতে কতটা ভূমিকা রাখে তা উল্লেখ করেন ড. ইউনূস। ক্রীড়াপ্রেমী ইউনূস প্যারিস অলিম্পিকে তাঁর কী ভূমিকা ছিল, সেটাও খেলোয়াড়দের কাছে তুলে ধরেন। গত জুলাই-আগস্টে অনুষ্ঠিত প্যারিস অলিম্পিকে একজন উপদেষ্টা ও দূত হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ড. ইউনূস।

এমন সংবর্ধনা আয়োজন তাদের আরও উৎসাহিত করবে বলেছেন জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শান্ত বলেন, ‘প্রত্যেক খেলোয়াড় এখানে আসতে পেরে খুশি। এটা সত্যিই আমাদেরকে অনুপ্রাণিত করবে।’ এমন সাফল্য পেতে ক্রিকেটার ও কোচিং স্টাফদের কঠোর পরিশ্রম মুখ্য ভূমিকা পালন করেছেন তিনি।

এ সময় ঐতিহাসিক সিরিজ জয়ে ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বিজ্ঞাপন

উল্লেখ্য, পাকিস্তান সফরে গিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এর আগে পাকিস্তানের বিপক্ষে কোনো টেস্ট জয়ই ছিল না বাংলাদেশের। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট ১০ উইকেটে জেতার পর দ্বিতীয় টেস্টে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ।

সারাবাংলা/এসএইচএস

ড. মুহাম্মদ ইউনূস বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর