Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেন্নাইতে মুশফিক-লিটনদের জন্য অপেক্ষা করছে ‘নতুন চ্যালেঞ্জ’

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৫

রাত পোহালে ভারতের বিমান ধরার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। এবারের ভারত সফরে প্রথমে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ, তারপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৯ সেপ্টেম্বর প্রথম টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে চেন্নাইয়ে। ভারতীয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেসের খরব, চেন্নাইয়ে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে নতুন চ্যালেঞ্জ।

চেন্নাইয়ে বাংলাদেশের জন্য লাল মাটির উইকেট বানাতে পারে ভারত। বাংলাদেশি ক্রিকেটাররা সাধারণত কালো মাটির উইকেটে খেলে অভ্যস্ত, যেটা মূলত একটু নিচু বাউন্স ও মন্থর হয়। চেন্নাইতেও সচরাচর কালো মাটির উইকেটই হয়। কিন্তু এবার বাংলাদেশের জন্য নাকি লাল মাটির উইকেট বানাতে যাচ্ছে ভারত!

বিজ্ঞাপন

লাল মাটির উইকেটে থাকে অনেক বাড়তি বাউন্স। যেটা পেসারদের বাড়তি সুবিধা দেয়। স্পিনাররাও এই পিচে বড় ভূমিকা রাখতে পারে। বাংলাদেশকে এমন অপ্রস্তুত উইকেটে ফেলার পরিকল্পনাই নাকি করছে স্বাগতিক ভারত।

ভারতীয় ক্রিকেটাররা অনুশীলনও করছেন সেভাবে। বাংলাদেশ সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করে দিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। রোহিত শর্মা, বিরাট কোহলি, যশভি জয়সওয়ালদের মতো ব্যাটারদের দেখা গেছে কালো মাটির উইকেটে অনুশীলন করতে। আর পেসাররা বিশেষ করে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজদের দেখা গেছে লাল মাটির উইকেটে অনুশীলন করতে।

এদিকে, চেন্নাইয়ের চিদাম্বর স্টেডিয়ামে দুটি উইকেট প্রস্তুত করতে দেখা গেছে। এর মধ্যে একটিতে হবে বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট। টেস্ট শুরুর পাঁচদিন আগে উইকেটগুলো ঘাসে ঢাকা। নিশ্চিতভাবেই খেলা শুরুর এক, দুদিন আগে ঘাস ছেটে ফেলা হবে। তবে কতটুকু ঘাস ছেটে ফেলা হবে তার ওপরই নির্ভর করবে উইকেটের আচরণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর