Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোনাসের একটা অংশ বন্যার্তদের জন্য ব্যয় করবেন ক্রিকেটাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৬

পাকিস্তানে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে ক্রিকেটারদের মোটা অংকের বোনাস দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল। অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার কাছ থেকে সেই বোনাসের অর্থ আজ বুঝিয়ে পেয়েছেন ক্রিকেটাররা। সেখান থেকে একটা অংশ বন্যার্তদের জন্য ব্যয় করতে চান ক্রিকেটাররা।

ছাত্র-জনতার আন্দলনের মাধ্যমে সরকার পতন হয়ে নতুন সরকার গঠনের পরপরই ফেনি, কুমিল্লা, নোয়াখালীসহ বেশ কয়েকটি জেলাতে তীব্র বন্যা দেখা দেয়। ক্রিকেটাররা সেই সময়টাতেই পাকিস্তানে গিয়ে টেস্ট সিরিজ খেলছিলেন। পাকিস্তানে দুই টেস্ট খেলে দুটিতেই জিতেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচে ম্যাচসেরার পুরস্কার জেতা মুশফিকুর রহিম পুরস্কারের অর্থ বন্যার্তদের জন্য দিয়েছেন। আজ জানা গেল, সব ক্রিকেটাররাই বোনাসের একটা অংশ বন্যার্তদের জন্য ব্যয় করার সিদ্ধান্তে সম্মত হয়েছেন। ক্রিকেটারদের পক্ষ থেকে এই ঘোষণা দিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে ৩ কোটি ২০ লাখ টাকা বোনাস হিসেবে পেয়েছেন ক্রিকেটাররা। আজ রাজধানীর একটি হোটেলে অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বোনাসের চেক তুলে দেন জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর হাতে।

পরে শান্ত ক্রিকেটারদের পক্ষ থেকে বোনাসের একটা অংশ বন্যার্তদের জন্য ব্যয় করার কথা জানান, ‘আমরা সবাই জানি দেশের পরিস্থিতি খুব খারাপ। এখনও সবাই খুব স্ট্রাগল করছে। বন্যার যে অবস্থাটা ছিল, এখনও অনেক মানুষ বিপদে আছেন, কাটিয়ে ওঠার চেষ্টা করছেন। ওইখান থেকে সবাই দেশের মানুষ অনেক কষ্ট করছেন, তাদের পাশে থাকার চেষ্টা করছেন। আমাদের যে বোনাসটা আজকে আমরা পেলাম, দলের পক্ষ থেকে সবাই রাজি হয়েছে এখান থেকে একটা অংশ তাদেরকে সহায়তা করার জন্য যতটুকু সম্ভব আমরা করার চেষ্টা করব।’

বিজ্ঞাপন

দেশের সামর্থবান অন্যান্য নাগরিকদেরও বন্যার্তদের পাশে দাড়ানোর আহ্বান জানিয়েছেন শান্ত, ‘আমি আশা করব দেশের আরও অনেক মানুষ আছেন, যাদের সামর্থ্য আছে আপনারা তাদের পাশে থাকবেন।’

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর