Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রে অভিষেকে আগুন ঝরিয়ে ম্যাচসেরা সাইফউদ্দিন

স্পোর্টস করেসপেন্ডেন্ট
১৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫১

অনেকদিন যাবত ক্রিকেটের বাইরে থাকার পর ফেরা পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন যুক্তরাষ্ট্রে বল হাতে আগুন ঝড়ালেন। যুক্তরাষ্ট্রের ২০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট মাইনর ক্রিকেট লিগে ম্যাচজয়ী পারফর্ম করে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার।

অনেকদিন ইনজুরিতে থাকার পর গত বিপিএলে দুর্দান্ত ক্রিকেট খেলে জিম্বাবুয়ে সিরিজের দলে জায়গা করে নিয়েছিলেন সাইফউদ্দিন। জিম্বাবুয়ে সিরিজেও বোলিং করেন দুর্দান্ত। চার ম্যাচে নিয়েছিলেন ৮ উইকেট। ফলে তার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকার বিষয়টি চূড়ান্তই মনে হচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পরেন সাইফ। নানান কারণে সেই থেকেই ক্রিকেটের বাইরে ছিলেন। অনেকদিন পর ক্রিকেটে ফিরেছেন যুক্তরাষ্ট্রের মাইনর ক্রিকেট লিগ দিয়ে। সেখানে অভিষেকেই চমকে দিলেন সাইফউদ্দিন।

বিজ্ঞাপন

আটলান্টা ফায়ারের হয়ে ২০ ওভারের এই টুর্নামেন্ট খেলছেন সাইফ। তাতে মাত্র ১৩ রান খরচ করে ৪ উইকেট নিয়ে ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছেন তিনি।

আটলান্টা লাইটিংয়ের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমেছিল সাইফের আটলান্টা ফায়ার।  ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানের বেশি তুলতে পারেনি ফায়ার। সর্বোচ্চ ৩৪ রান করেন স্টিভেন টেলর। সাইফ আট নম্বরে ব্যাট করতে নেমে ৫ বলে ৬ রান করে রান আউট হয়েছেন।

সাইফ আসল জাদুটা দেখিয়েছেন নিয়ন্ত্রিত বোলিংয়ে। শেষ বলে জিততে ৫ রান প্রয়োজন ছিল আটলান্টা লাইটিংয়ের। বোলিংয়ে ছিলেন সাইফ। দুর্দান্ত এক ইয়র্কারে প্রতিপক্ষ ব্যাটারের স্টাম্প উপড়ে ফেলে দলের জয় নিশ্চিত করেছেন সাইফ। শেষ পর্যন্ত ৪ রানের জয় পেয়েছে সাইফের দল আটলান্টা ফায়ার।

বিজ্ঞাপন

ম্যাচসেরা পুরস্কার পাওয়া সাইফউদ্দিন নিজের করা প্রথম ওভারে ৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। তবে নিজের দ্বিতীয় ওভারে তুলে নেন একাধিক উইকেট। সব মিলিয়ে ৩ ওভার বোলিং করে মাত্র ১৩ রান খরচ করে ৪ উইকেট পেয়েছেন বাংলাদেশি তরুণ।

সারাবাংলা/এসএইচএস

সাইফউদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর