Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভবিষ্যতের সাকিব হতে মিরাজ প্রস্তুত: হাথুরুসিংহে

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৩৪

দলের অন্যতম সেরা বোলার, অন্যতম সেরা ব্যাটার, অন্যতম সেরা ফিল্ডার- বছরের পর বছর ধরে বাংলাদেশ দলে সাকিব আল হাসানের পরিচয়টা এমনই। ৩৭ বছর বয়সী সাকিবকে বাংলাদেশ আর খুব বেশিদিন পাবে না তা নিশ্চিত। চন্ডিকা হাথুরুসিংহে মনে করছেন, এই শূন্যতার জন্য খুব বেশি ভুগতে হবে না বাংলাদেশকে! লংকান কোচ বলছেন, সাকিবের অনুপস্থিতি পূরণের জন্য মেহেদি হাসান মিরাজ প্রস্তুত।

মেহেদি হাসান মিরাজ অনেকদিন ধরেই জাতীয় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সর্বশেষ পাকিস্তান সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন। দুই ম্যাচের টেস্ট সিরিজে বল হাতে নিয়েছেন দশ উইকেট। দুই ফিফটিতে ব্যাটিংয়েও অবদান রেখেছেন দারুণভাবে।

বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টে মাত্র ২৬ রানে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ফেললে লিটন কুমার দাসের সঙ্গে জুটি বেধে দলকে শক্ত অবস্থানে নিয়েছিলেন মিরাজ। দলের অন্যতম সেরা ফিল্ডারও তিনি। মিরাজ ভবিষ্যতের সাকিব হতে প্রস্তুত, বলেছেন হাথুরুসিংহে।

বাংলাদেশ ক্রিকেট দল এই মুহূর্তে ভারত সফর করছে। সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। টেস্ট সিরিজকে সামনে রেখে ভারতে গিয়ে পৌঁছেছে বাংলাদেশ দল।

দলের অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন চান্ডিকা হাথুরুসিংহে। মিরাজকে নিয়ে প্রশ্নে হাথুরু বলেন, ‘আমি বলব যে, সে গত পাঁচ-ছয় বছরে সবচেয়ে উন্নতি করা বাংলাদেশি ক্রিকেটার। সে সত্যিই (ভবিষ্যতে) সাকিবের ভূমিকা নিতে প্রস্তুত। সে ব্যাটিংয়ে উন্নতি করেছে এবং স্পষ্টতই, বোলিং সব সময় তার শক্তির এক নম্বর জায়গা। ব্যাটিংয়ে উন্নতির পাশাপাশি এখন মাঠেও সে একজন অসামান্য ফিল্ডার।’

বিজ্ঞাপন

পাশাপাশি সাকিব আল হাসান বাংলাদেশ দলে কতটা গুরুত্বপূর্ণ সেটাও ব্যাখ্যা করেছেন হাথুরুসিংহে। বলেছেন, ‘যখনই সে দলে থাকে, তখনই সে বাংলাদেশের ক্রিকেটে একটি বিশাল ভূমিকা পালন করেন। আমরা যেভাবে দলে ভারসাম্য বজায় রাখতে চাই, সে অবশ্যই আমাদের সেই সুযোগটা দেয়। তার অলরাউন্ড সামর্থ্যের কারণেই আমরা একজন অতিরিক্ত বোলার বা অতিরিক্ত ব্যাটারকে (একাদশে) খেলাতে পারি। সেই সামঞ্জস্যতার পাশাপাশি বিশাল অভিজ্ঞতাও সে যোগ করে।’

সারাবাংলা/এসএইচএস

চন্ডিকা হাথুরুসিংহে মেহেদি হাসান মিরাজ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর