Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেভাবে ভারতীয়দের নাভিশ্বাস তুলে ছেড়েছিলেন হাসান

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৭

চেন্নাই টেস্টের প্রথম দিনে লড়াই বলতে হবে সমানে সমান। রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার অসাধারণ প্রতিরোধে ভারত প্রথম দিনে তুলেছে ৩৩৯ রান। বিপরীতে বাংলাদেশ তুলে নিয়েছে ৬ উইকেট। তবে দিনের শুরুটা ছিল শুধুই বাংলাদেশের। আর তার পুরো কৃতিত্ব বাংলাদেশের তরুণ পেসার হাসান মাহমুদের।

ভারতের দলীয় ৩৪ রানের মধ্যে রোহিত শর্মা, শুভমান গিল ও বিরাট কোহলিকে সাজঘরে ফিরিয়েছেন হাসান। পরে রিষভ পান্তের উইকেটও তুলে নিলে একশও আগেই চার উইকেট হারায় ভারত।

বিজ্ঞাপন

দিনের খেলা শেষে জানালেন, ভারতীয়দের কাবু করতে বাড়তি কিছু করেননি তিনি। সঠিক জায়গায় বোলিং করে গেছেন অনবরত, তাতেই মিলেছে সাফল্য।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে হাসান মাহমুদ বলেন, ‘আসলে আমার কাজ খুবই সহজ ছিল। আমি চেষ্টা করে গিয়েছি সঠিক জায়গা বল করে যেতে। কিছুটা সিম আপ ডেলিভারি করতে। ফলে আমি তা চেষ্টা করে গিয়েছি এবং পরে সফল হয়েছি। প্ল্যান ছিল খুবই সিম্পল। আমি আমার শক্তি অনুযায়ী বল করে যেতে চেয়েছি। চেষ্টা করেছি সবসময় এটি করে যেতে। এভাবেই এগিয়েছি আমি।’

কিছুদিন আগে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজেও দুর্দান্ত বোলিং করেছেন হাসান। ফলে সেই আত্মবিশ্বাসটা তার ভেতরে ছিলই। বলেছেন, ‘আসলে টেস্ট ম্যাচে উইকেট পাওয়া খুবই আনন্দের ব্যাপার আমার কাছে। পাকিস্তানে বা এখানে যেটাই হোক সেই ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করব সামনে। যতটুকু দলের জন্য নিজের সেরাটা দেওয়া যায়। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। আমার জোনে ছিলাম আমি। ১০ উইকেট তুলে নিতে পারলে ভালো হত। ফলে কিছু কাজ এখনও বাকি আছে।’

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ হাসান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর