Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪৯ রানে অলআউট বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

তরুণ পেসার হাসান মাহমুুদের দুর্দান্ত বোলিংয়ে ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টের শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। কিন্তু শুরুর সেই ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ সফরকারীরা। রবিচন্দ্রন অশ্বিন-রবীন্দ্র জাদেজার অসাধারণ প্রতিরোধে শেষ পর্যন্ত প্রথম ইনিংসে বড় স্কোরই পেয়েছে বাংলাদেশ। জবাবে বাংলাদেশের ব্যাটিংটাও হলো হতশ্রী।

নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ। আজ দ্বিতীয় দিনের চা বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের স্কোর ছিল ১২২/৮। শেষ দুই ব্যাটার তাসকিন আহমেদ ও নাহিদ রানাকে নিয়ে মেহেদি হাসান মিরাজ দলকে টানতে চেয়েছেন কিন্তু পারেননি। শেষ দিকে অসাধারণ কিছু করে দেখাতে পারেননি মিরাজ-তাসকিনরা।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ১৪৯ রানে থেমেছে বাংলাদেশ। অর্থাৎ প্রথম ইনিংসেই ২২৭ রানের লিড পেয়েছে ভারত। ১৪৪ রানে ছয় উইকেট হারানো ভারত রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার দুর্দান্ত এক জুটিতে শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ৩৭৬ রান তুলেছিল।

১২২/৮ রান নিয়ে আজ দিনের তৃতীয় সেশন শুরু করে বাংলাদেশ। ১ চারে ১১ রান করা তাসকিনকে দুর্দান্ত এক ইয়র্কারে বোল্ড করে বাংলাদেশকে ১৩০/৯ বানিয়ে দেন জাসপ্রিত বুমরাহ। খানিক বাদে বাংলাদেশের দশম ব্যাটার নাহিদ রানাকে তুলে নেন মোহাম্মদ সিরাজ। ১১ বলে ১১ রান করে আউট হয়েছেন নাহিদ। মেহেদি হাসান মিরাজ অপরাজিত ছিলেন ২৭ রানে।

ভারতের হয়ে ৫০ রানে ৪ উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ। মোহাম্মদ সিরাজ, আকাশ দ্বীপ ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নিয়েছেন।

এর আগে দ্বিতীয় দিনের প্রথম সেশনে ব্যাটিংয়ে নেমে লাঞ্চের আগেই ৩ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। লাঞ্চ পরবর্তী সেশনের শুরুতেই দ্রুত ২ উইকেট হারিয়ে বিপদটা আরও বেড়েছিল বাংলাদেশের। সাকিব-লিটন জুটি খানিকটা স্বস্তির আভাস দিলেও সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। এই সেশনে আরও ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। চা বিরতির আগেই ৮ উইকেট হারিয়ে ফলো-অনের শঙ্কায় পরে সফরকারীরা। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর