Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে বাংলাদেশের ম্যাচ পণ্ড করতে হিন্দু মহাসভার কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৬

ভারত সফরে বাংলাদেশ দলের ম্যাচ পণ্ড করার ঘোষণা আগেই দিয়ে রেখেছিল অখিল ভারত হিন্দু মহাসভা নামের ভারতের একটি ধর্মীয় সংগঠন। এবার ম্যাচ পণ্ড করতে কর্মসূচিও দিল সংগঠনটি। বাংলাদেশ ম্যাচের দিন ম্যাচের ভেন্যু গোয়ালিয়রে বন্ধের ডাক দিয়েছে সংগঠনটি। এছাড়া কানপুরে বাংলাদেশের অপর ম্যাচের ভেন্যুতেও ঝামেলা বাড়াচ্ছে ধর্মীয় সংগঠনটি।

ভারত সরকার সংগঠনটির এমন কর্মকাণ্ডকে ভালোভাবে নিচ্ছে না। পরিস্থিতি সামাল দিতে ইতোমধ্যেই কানপুরে ব্যবস্থা নিতে শুরু করেছে পুলিশ। বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এদিকে, কানপুরে অখিল ভারত হিন্দু মহাসভার ২০ সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ।

বিজ্ঞাপন

এবারের ভারত সফরে স্বাগতিক ভারতের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে কানপুরে। আর প্রথম টি-টোয়েন্টি ম্যাচটা হবে গোয়ালিয়রে। এই দুই জায়গায় বাংলাদেশের ম্যাচ অনুষ্ঠিত হতে না দেওয়ার ঘোষণা দিয়ে রেখেছিল অখিল ভারত হিন্দু মহাসভা।

তাদের দাবি, গত ৫ আগস্ট বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতনের পর হিন্দু সম্প্রদায়ের ওপর নিপীড়ন হয়েছে এবং মন্দির ভাঙা হয়েছে। প্রতিবাদে কানপুর ও গোয়ালিয়তে বাংলাদেশের ম্যাচ আয়োজন করতে দিতে চায় না সংগঠনটি।

গতকাল কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে যাওয়ার পথে রাস্তায় আগুন জ্বালিয়ে বিশেষ রীতি পালন করেছে হিন্দু মহাসভা। গোয়ালিয়রের বন্‌ধ্‌ কর্মসূচি নিয়ে হিন্দু মহাসভার ভাইস প্রেসিডেন্ট জয়বীর ভরদ্বাজ বলেছেন, ‘হিন্দু মহাসভা ম্যাচের দিন গোয়ালিয়র বন্‌ধের ডাক দিয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্য এই বন্‌ধের আওতামুক্ত।’

বিজ্ঞাপন

এদিকে, কানপুরের বাড়তি নিরাপত্তা নিয়ে এসিপি হরিশ্চন্দ্র বলেছেন, ‘আমরা নিরাপত্তাব্যবস্থা পর্যালোচনা করছি। এর জন্য কোনো কিছুই বাদ রাখছি না। পর্যাপ্ত পুলিশ নিয়োজিত রাখতে পারব বলে আত্মবিশ্বাসী।’

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর