Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৬

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল সমীকরণে বাংলাদেশ তাকিয়ে ছিল ভারতের দিকে। ভারত তাদের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ২ গোলের ব্যবধানে হারাতে পারলে সাফের সেমিতে উঠবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল, সমীকরণটা ছিল এমন। মালদ্বীপকে বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশের সেমিতে উঠার সেই রাস্তা পরিস্কার করে দিয়েছে ভারত।

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে মালদ্বীপকে আজ ৩-০ গোলে হারিয়েছে ভারত। ভারতের এই বড় জয়ে সাফের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলের।

বিজ্ঞাপন

সাফে এবার গ্রুপ পর্বে কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে শেষ মুহূর্তের গোলে ভারতের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের সঙ্গে ড্র হয়েছিল ১-১ ব্যবধানে।

আজ ভারত-মালদ্বীপ ম্যাচের আগে সেমিফাইনালের দৌড়ে বাংলাদেশের চেয়ে মালদ্বীপই এগিয়ে ছিল। দুই দলের পয়েন্ট সমান হলেও হলুদ কার্ড দেখার হিসেবে এগিয়ে ছিল মালদ্বীপ। বাংলাদেশের চেয়ে গ্রুপ পর্বের ম্যাচে একটা কম হলুদ কার্ড দেখেছিল মালদ্বীপ।

কিন্তু আজকের ম্যাচে সবকিছুই উল্টে গেছে। আজ দুটি হলুদ কার্ড দেখেছেন মালদ্বীপের খেলোয়াড়রা। আবার হেরেছেও দুইয়ের অধীক গোলের ব্যবধানে। যাতে কোনো ম্যাচ না জিতেই সাফের সেমিফাইনালে উঠে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৭।

সেমিতে বাংলাদেশ কাদের মুখোমুখি হবে সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আগামীকার অপর গ্রুপের শেষ দুই ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলংকা ও নেপাল-ভুটান। এই দুই ম্যাচের ফলের ওপরই নির্ভর করছে বাংলাদেশের সেমির প্রতিপক্ষ।

সারাবাংলা/এসএইচএস

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর