Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবকে নিয়ে শঙ্কা নেই— জানালেন হাথুরুসিংহে

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩১

চেন্নাই টেস্টে সাকিব আল হাসানের ফিটনেস নিয়ে কথা উঠেছিল। ধারাভাষ্যকার মুরালি কার্তিক দাবি করেছিলেন, সাকিব তাকে জানিয়েছেন আঙুলের চোটে ভুগছেন তিনি। বোলিং করতেও নাকি কষ্ট হচ্ছিল সাকিবের! যদিও পরে বিসিবির পক্ষ থেকে সাকিবের আনফিট থাকার বিষয়টি নাকোচ করা হয়। তবে টেস্ট শেষে নির্বাচক হান্নান সরকার বলেছিলেন, ম্যাচ চলাকালে আঙুলে ব্যাথা পেয়েছিলেন সাকিব। সাকিবকে পর্যবেক্ষণে রাখার কথা বলেছিলেন হান্নান সরকার। এদিকে, হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানালেন, সাকিবকে নিয়ে আপাতত কোনো শঙ্কা নেই। পরবর্তী টেস্ট খেলতে সাকিবের কোনো বাঁধা নেই বলেছেন হাথুরুসিংহে।

বিজ্ঞাপন

ভারতের বিপক্ষে বাংলাদেশের পরবর্তী টেস্টটা অনুষ্ঠিত হবে কানপুরে। চেন্নাই টেস্ট শেষে ইতোমধ্যেই কানপুরে গিয়ে অনুশীলন করেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। আজ অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন চন্ডিকা হাথুরুসিংহে। সেখানেই সাকিব সম্পর্কে এমন কথা বলেছেন হেড কোচ।

সাকিব পরবর্তী ম্যাচ খেলতে পারবেন কিনা, এমন প্রশ্নে হাথুরুসিংহে বলেন, ‘সাকিবের চোটের ব্যাপারে অফিশিয়ালি আমার কিছু জানা নেই।’ পরে পরিস্কার করে এটাও বলেছেন, ‘সাকিবকে নিয়ে এই মুহূর্তে কোনো অনিশ্চয়তা নেই। আমি ফিজিও কিংবা কারও কাছ থেকে এ বিষয়ে কিছু শুনিনি।’

চেন্নাই টেস্টে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। কানপুর টেস্ট শুরু হবে আগামী শুক্রবার থেকে। কানপুরের পিচে স্পিনারদের বাড়তি ভূমিকা থাকে। সে হিসেবে সাকিব কানপুরে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন।

চেন্নাই টেস্টটা অবশ্য মোটেও ভালো কাটেনি সাকিবের। প্রথম ইনিংসে বোলিং করতে এসেছিলেন ইনিংসের ৮৫তম ওভারে। দুই ইনিংস মিলিয়ে ওভারপ্রতি সাড়ে ৬ করে ১২৯ রান খরচ করেও উইকেট পাননি সাকিব।

ব্যাটিংয়ে প্রথম ইনিংসে করেছিলেন ৩২ রান, দ্বিতীয় ইনিংসে আউট হন ২৫ রানে। হাথুরুসিংহে বলেছেন, অভিজ্ঞ সাকিবের পারফরম্যান্স নিয়ে হতাশ নন তিনি।

হাথুরু বলেন, ‘আমি তার পারফরম্যান্স নিয়ে হতাশ নই, গোটা দলের পারফরম্যান্স আরও ভালো হতে পারত। আমি নিশ্চিত সেও এটা জানে যে, আরও ভালো পারফর্ম করতে পারে। তার সামর্থ্য আমরা সবাই জানি। আমার মতে দ্বিতীয় ইনিংসে সে সত্যিই ভালো ব্যাটিং করেছে।’

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর