Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-ভারত টেস্ট নিয়ে নতুন শঙ্কা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪২

চলতি ভারত সফরে বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটা খেলবে কানপুরে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে মাঠে গড়ানোর কথা রয়েছে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট। এই ম্যাচ পণ্ড করে দেওয়ার ঘোষণা দিয়ে রেখেছে অখিল ভারত হিন্দু মহাসভা নামে ভারতের একটি ধর্মীয় সংগঠন। বাংলাদেশে কিছুদিন আগে হিন্দুদের ওপর অত্যাচার হয়েছে, এমনটা দাবি করে ম্যাচ পণ্ডুর ঘোষণা দিয়ে রেখেছে সংগঠনটি। এদিকে, বাংলাদেশ-ভারত কানপুর টেস্ট নিয়ে আরেক শঙ্কা উঁকি দিচ্ছে। বৃষ্টির কারণে বাধাগ্রস্ত হতে পারে কানপুর টেস্ট।

বিজ্ঞাপন

বাংলাদেশ-ভারত কানপুর টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে শুক্রবার থেকে। আবহাওয়ার পূর্বাভাস দেওয়া ওয়েবসাইট আকুওয়েদার জানাচ্ছে, বুধবার সন্ধ্যা থেকে শনিবার পর্যন্ত কানপুরে বজ্রপাতসহ বৃষ্টির সম্ভবনা আছে।

আকুওয়েদার জানিয়েছে, শুক্রবার অর্থাৎ টেস্টের প্রথম দিন বৃষ্টির সম্ভবনা ৯২ শতাংশ, আর শনিবার বৃষ্টির সম্ভবনা ৮০ শতাংশ।

অবশ্য আশার বার্তা দিচ্ছেন উত্তর প্রদেশের ক্রীড়া বিভাগের কর্মকর্তা অমিত পাল। বলেছেন, স্টেডিয়ামে তাদের পানি নিষ্কাশনব্যবস্থা ভালো, ‘হ্যাঁ, বৃষ্টির সম্ভাবনা আছে। কিন্তু এই চ্যালেঞ্জ নেওয়ার প্রস্তুতি আমাদের আছে। নিষ্কাশনব্যবস্থাও এখানে ভালো। আশা করছি, পুরো খেলা হবে।’

চেন্নাইতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশকে ২৮০ রানে হারিয়েছে ভারত। সে হিসেবে সিরিজ হার এড়াতে হলে কানপুরে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। অপর দিকে কানপুরে ড্র করলেই সিরিজ জয় নিশ্চিত হবে ভারতের।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর