Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মামলা-জরিমানা বিষয়ে যা বললেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৩

দেশে পরিবর্তনের মধ্যে অনেকদিন ধরেই দেশীয় সংবাদমাধ্যম থেকে দূরে ছিলেন সাকিব আল হাসান। আজ সংবাদ সম্মেলনে এসে রীতিমতো অবাক করে দিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে দিয়েছেন। অবসর ঘোষণার দিন কথার ঝুঁড়ি যেন খুলে বসেছিলেন সাকিব। কথা বলেছেন বিভিন্ন বিষয় নিয়ে।

ছাত্র-জনতা অভ্যুত্থানে শেখ হাসিনা সরকার পতনের পর হত্যা মামলা হয়েছে আওয়ামী লীগ মনোনীত সাবেক সাংসদ সাকিবের নামে। আশুলিয়ায় গুলিবিদ্ধ হয়ে নিহত এক পোশাককর্মী হত্যা মামলায় আসামি করা হয়েছে সাকিবকে।

বিজ্ঞাপন

মামলা হওয়ার সময় পাকিস্তানে বাংলাদেশের হয়ে টেস্ট খেলছিলেন সাকিব। সেই টেস্টে তার পরফরম্যান্সও ছিল চমৎকার। এতো চাপের মধ্যে নিজেকে কিভাবে ফোকাস রেখেছিলেন, এমন প্রশ্ন করা হয়েছিল সাকিবকে।

সাকিব জবাবে বলেছেন, ‘আমাদের নিয়ন্ত্রণে আছে কেমন খেলছি, কেমন প্রস্তুতি নিচ্ছি, পাকিস্তানে কেমন খেলছি। ভাগ্য ভালো ছিল, ভালো ফল করেছি, যেমন ফলাফল চেয়েছি।’

‘কঠিন, খুবই কঠিন। আমি কীভাবে (ফোকাস) রাখছি, এটা আল্লাহই জানেন। আমিও জানি না আসলে (হাসি)। যেটা বললেন যে একটা মামলা হয়েছে, আসলে সবারই অধিকার আছে। কিন্তু আপনারা সবাই জানেন, এটা কেমন ধরনের মামলা ছিল কিংবা আমি ওই সময় কোথায় ছিলাম। আমার কাজ কী ছিল কিংবা আমি কী করছিলাম। সুতরাং এ বিষয়টা নিয়ে খুব বেশি বলতে চাই না।’- যোগ করেছেন সাকিব।

এদিকে, গত পরশু শেয়ার কারসাজির অভিযোগে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়। এই অভিযোগ অস্বীকার করেছেন সাকিব, ‘আমার জীবনে আমি আসলে নিজে থেকে কখনো ট্রেড করিনি, কেউ যদি এটা বলে—এ ট্রেডিং নিয়ে কথাও বলেছি, প্রমাণ দিলে আমি খুশি হব। এসব আসলে এখন যে কেউ যে কারোর মতো করতে পারে। এ জিনিসগুলো যদি সুন্দর করে বলত, আমার জন্য মানসিকভাবে ভালো হতো। কারণ, মিথ্যা অভিযোগগুলো আমার মনে হয় না ভালো কিছু করে দেশের জন্য বাইরের মানুষের কাছে। আমি যেহেতু ট্রেডই করিনি নিজ থেকে, স্বাভাবিকভাবে আমার ভুল করার বা ওটার সঙ্গে যে শব্দগুলো যোগ করা হয়েছে, সেটাও আমার জন্য দুঃখজনক।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামীকার থেকে কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। তার আগে আজ হঠাৎ সংবাদ সম্মেলনে হাজির হন সাকিব। ঘোষণা দিয়ে দেন, দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ আর খেলবেন না তিনি। আর আগামী মাসে দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজটা খেলে সাদা পোশাকও তুলে রাখবেন। আর ওয়ানডে খেলতে চান আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত।

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর