Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশে ফিরে আমি যেন নিরাপদ বোধ করি সেটা বোর্ড দেখছে’

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৩

অনেকটা বিনা মেঘে বজ্রপাত! হুট করেই অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। জানিয়েছেন, দেশের হয়ে টি-টোয়েন্টি ফরমেটে আর খেলবেন না। টেস্ট থেকেও অবসর নিবেন আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজ খেলে। তবে দেশে ফিরে সাকিবের টেস্ট খেলা প্রসঙ্গে জড়িয়ে আছে নানান প্রশ্ন।

ছাত্র-জনতা অভ্যুত্থানে শেখ হাসিনা সরকার পতনের পর হত্যা মামলা হয়েছে আওয়ামী লীগ মনোনীত সাবেক সাংসদ সাকিবের নামে। আশুলিয়ায় গুলিবিদ্ধ হয়ে নিহত এক পোশাককর্মী হত্যা মামলায় আসামি করা হয়েছে সাকিবকে। অর্থাৎ দেশে ফিরে গ্রেপ্তার হওয়ার শঙ্কা আছে সাকিবের। শেখ হাসিনা সরকার পতনের পর থেকেই বিদেশে থাকা সাকিব দেশে এসে দেশের বাইরে যেতে না পারার শঙ্কাও আছে। সাকিব জানিয়েছেন, এসব বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দেখছে।

বিজ্ঞাপন

বিসিবির পক্ষ থেকে অবশ্য কিছুদিন আগে বলা হয়েছিল, সাকিবের বিষয়ে অন্তর্বর্তীকালিন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে কথা বলবেন তারা। বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বলেছিলেন, সুযোগ হলে প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন।

আজ অবসর ঘোষণা দিয়ে সাকিব জানালেন, দেশের মাটিতে খেলেই টেস্ট থেকে অবসর নেওয়ার ইচ্ছা তার। আর এই বিষয়টি যেন সুন্দরভাবে হয় সেটা বিসিবির পক্ষ থেকে দেখা হচ্ছে।

সাকিব বলেন, ‘যদি সুযোগ থাকে, আমি যদি দেশে গিয়ে খেলতে পারি, মিরপুর টেস্ট হবে আমার জন্য শেষ। বিশেষ করে টেস্ট ক্রিকেটে এবং সে কথাটা বোর্ডের সবার সঙ্গে বলা হয়েছে। তাঁরা এ বিষয়টা জানে। তারা চেষ্টা করছে যে এটাকে কীভাবে সুন্দরভাবে আয়োজন করা যায়। যাতে করে আমি গিয়ে খেলতে পারি, নিরাপদ অনুভব করি এবং একই সঙ্গে যখন আমার দেশের বাইরে আসার দরকার হবে, দেশের বাইরে বের হতে যেন আমার কোনো সমস্যা না হয়। এটা বোর্ড খেয়াল করছে এবং এটার সঙ্গে সম্পৃক্ত মানুষ যারা আছে, তারাও এ বিষয়টা দেখবে এবং দেখছে বলে আমি মনে করি। তারা হয়তো আমাকে একটা সিদ্ধান্ত দেবে। যেটার ভিত্তিতে আমি দেশে গিয়ে ভালো ভাবে খেলে অন্তত টেস্ট ফরম্যাটটা ছাড়তে পারব।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামীকার থেকে কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। তার আগে আজ হঠাৎ সংবাদ সম্মেলনে হাজির হন সাকিব। টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসেরর ঘোষণা দিয়ে দেন। বলেছেন ওয়ানডে খেলতে চান আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত।

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর