Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শারজায় আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ, সূচি ঘোষণা

স্পোর্টস করেসপেন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৬

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ নিয়ে আলোচনা চলছিল। আজ চূড়ান্ত সূচি ঘোষণা হলো। আগামী অক্টোবরের শুরুর দিকে সংযুক্ত আরব আমিরাতের শারজায় আফগানিদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল।

আজ সামাজিক যোগাযোগমাধ্যমে সিরিজের সূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

শারজায় সিরিজ আয়োজন নিয়ে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার পথে আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি খেলবে।’ বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে এ বছরের নভেম্বরে।

এসিবি’র প্রকাশিত সূচি অনুযায়ী বাংলাদেশ-আফগানিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর। সিরিজের দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে ৯ নভেম্বর। আর তৃতীয় ওয়ানডে ১১ নভেম্বর।

এই ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত জুলাইয়ে। সেই সময় বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল আফগানিস্তানের। কিন্তু দুই বোর্ডের সম্মতিতে সেই সময় ওয়ানডে সিরিজটা স্থগিত করা হয়। এখন আয়োজন করা হচ্ছে এই সিরিজটি।

আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তার প্রস্তুতি হিসেবে আফগানিস্তান সিরিজটা আয়োজন করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল বিসিবি।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর