Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে আসছেন না সাকিব, ফিরে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ১৮:৫৮

গত মাসে অবসর ঘোষণার সময় ক্যারিয়ারের শেষ টেস্টটা বাংলাদেশের মাটিতে খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন সাকিব আল হাসান। পরে তাকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দল ঘোষণা করলে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছ থেকে দেশে ফিরছিলেন সাকিব। কিন্তু দেশে পা না দিয়েই দুবাই থেকেই ফেরত যেতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটারকে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বাংলাদেশে এসে পৌঁছার কথা ছিল সাকিবের। দুবাইতে ট্রানজিট শেষে বাংলাদেশের বিমানে ওঠার কথা ছিল বিকেল ৫টায়। কিন্তু নানান ঘটনাপ্রবাহে সেই ফ্লাইটে ওঠেননি সাকিব। সাকিবের ঘনিষ্ঠ সূত্র বলছে, সরকারের উচ্চপর্যায়ের পরামর্শে আপাতত দেশে ফিরছেন না তিনি।

বিজ্ঞাপন

এদিকে, দেশের একটি গণমাধ্যমকে সাকিব জানিয়েছেন, ব্যক্তিগত নিরাপত্তার কথা চিন্তা করেই আপাতত দেশে ফেরা হচ্ছে না তার।

আগামী ২১ অক্টোবর থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। সেটা হওয়ার কথা ছিল সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট। কিন্তু বর্তমান পরিস্থিতিতে মনে হচ্ছে না মিরপুরে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলা হবে সাকিবের।

যদিও একদিন আগে সাকিবকে রেখে মিরপুর টেস্টের দল ঘোষণার পর নির্বাচক হান্নান সরকার বলেছিলেন, সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েই দলে রাখা হয়েছে তাকে।

এদিকে, সাকিবের দেশে ফেরা ঠেকাতে মিরপুর স্টেডিয়ামের আশে পাশে কদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করতে দেখা গেছে। আজও বিভিন্ন স্টিকার, প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করেছে শ’খানেক মানুষ। সাকিবকে খেলতে না দিতে বিসিবি সভাপতি বরাবর স্মারকলিপিও দিয়েছে তারা। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাকিবের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। সাকিবের দেশে ফেরা ঠেকাতে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ইভেন্ট খোলা হয়েছে। এসব সাকিবকে আপাতত সাকিবকে দেশে না ফেরার পরামর্শ দিতে বড় ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে।

বিজ্ঞাপন

ভারত সফরের মাঝপথে অবসরের ঘোষণা দিয়ে দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন সাকিব। দেশে ফিরে টেস্ট খেলে ফের পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার নিশ্চয়তা চেয়েছিলেন তিনি। দেশে রাজনৈতিক পটপরিবর্তনের পর সাকিবের নামে একটি হত্যা মামলা হয়েছে। ছাত্র-জনতার আন্দোলনে পতন হওয়া শেখ হাসিনা সরকারের সংসদ সদস্যা ছিলেন সাকিব। আওয়ামী লীগের মনোনয়নে মাগুরা-১ আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি।

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর