Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবকে দল থেকে বাদ দেওয়ার দাবিতে মিরপুরে বিক্ষোভ

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ১৯:৩৯

সাকিব আল হাসানকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলতে না দেওয়ার দাবিতে বিক্ষোভ করেছে একদল বিক্ষোভকারী। সাকিবকে অবিলম্বে দল থেকে বাদ না দেওয়া হলে মিরপুরের স্টেডিয়ামপাড়া ঘেরাও করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে বিক্ষোভকারীদের পক্ষ থেকে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে বিক্ষোভ করেছেন বিক্ষোভকারীরা। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, সাকিবকে বাদ না দেওয়ার প্রেক্ষিতে যদি বিক্ষোভ আরও বড় আকাড় ধারণ করে এবং তাতে বাংলাদেশ ক্রিকেটের যদি কোনো ক্ষতি হয় সেটা বিসিবি সভাপতি ফারুক আহমেদকেই নিতে হবে।

বিজ্ঞাপন

বিক্ষোভের সময় দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা একাডেমিক মাঠে অনুশীলন করছিলেন। অবশ্য বিষয়টি প্রোটিয়া ক্রিকেটারদের খুব একটা প্রভাবিত করেনি বলেই খবর দিয়েছে বিসিবির কয়েকটি সূত্র। আগামী ২১ অক্টোবর থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে টেস্ট খেলতে নামার কথা বাংলাদেশ দলের।

এই ম্যাচটি হওয়ার কথা ছিল সাকিবের টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ। সাকিবকে রেখে এই ম্যাচের স্কোয়াডও ঘোষণা করেছে বিসিবি। সাকিবও যুক্তরাষ্টে পরিবারের কাছ থেকে দেশে ফেরার জন্য রওনা দিয়েছিলেন। কিন্তু দুবাই এসে জানতে পারেন আপাতত দেশে ফেরার হচ্ছে না তার।

এদিকে, দুপুরে মিরপুরে বিক্ষোভ করল শ’খানেক মানুষ। বিক্ষোভকারীদের বিভিন্ন প্লেকার্ডে লেখা ছিল, ‘নো এন্ট্রি সাকিব’, ‘আমার ভাই কবরে, সাকিব কেন বাহিরে, ‘হাসিনার দালালেরা, হুঁশিয়ার সাবধান।’

এক পর্যায়ে বিক্ষোভকারীদের পক্ষ থেকে পাঁচজন প্রতিনিধি স্মারকলিপি দিতে বিসিবি কার্যালয়ে ঢুকেন। বিসিবি সভাপতি ফারুক আহমেদ ও সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন আইসিসির সভায় যোগ দিতে এখন দেশের বাহিরে। ফলে বিসিবির প্রশাসন বিভাগের প্রধান মেজর (অব.) হাসিবের কাছে স্মারকলিপি দিয়েছেন তারা।

বিজ্ঞাপন

স্মারকলিপিতে বিসিবি সভাপতিকে বলা হয়েছে, সাকিবকে বাংলাদেশের জার্সি গায়ে খেলতে দেওয়ার মাধ্যমে আপনি একজন ভোটচোর, হাসিনার দালাল, দুর্নীতিবাজ, শেয়ারবাজার কেলেঙ্কারির অপরাধী, জুয়ার দালালের শরীরে আমাদের প্রিয় মাতৃভূমির জার্সি তুলে দিচ্ছেন।

সাকিবকে দল থেকে বাদ না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, এর ফলে যদি কোনো অরাজকতা সৃষ্টি হয়, বাংলাদেশের মাটিতে অন্য দেশগুলো খেলতে না আসে কিংবা বাংলাদেশ ক্রিকেট আইসিসির পক্ষ থেকে নিষেধাজ্ঞাসহ অন্য যেকোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়, সে ক্ষেত্রে সব দায়ভার বিসিবি প্রধান হিসেবে আপনাকে নিতে হবে।

এদিকে, সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে দুবাইতে এসে অপেক্ষা করছিলেন। ট্রানজিট শেষে বিকেল ৫টায় বাংলাদেশের বিমান ধরার কথা ছিল তার। বাংলাদেশে এসে পৌঁছার কথা ছিল আজ রাতে। কিন্তু সাকিবের ঘনিষ্ঠ সূত্র জানায়, আপাতত তাকে দেশে না ফেরার পরমর্শ দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। সাকিব বিকেল ৫টার ফ্লাইট ক্যানসেল করে দিয়েছেন বলে জানা গেছে।

সারাবাংলা/এসএইচএস

বিসিবি সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন
১৭ অক্টোবর ২০২৪ ২০:৪১

সম্পর্কিত খবর