Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কোয়াডে নতুন মুখ, সাকিবের খেলার সম্ভবনা শেষ

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২৪ ১৫:১৮

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে দুবাই পর্যন্ত এসেও দেশে পা রাখা হয়নি সাকিব আল হাসানের। এই টেস্টটা হতে যাচ্ছিল সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট। সাকিবের যে ঢাকা টেস্ট খেলা হচ্ছে না তা নিশ্চিত করেই দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের বদলে হাসান মুরাদকে ঢাকা টেস্টের স্কোয়াডে যুক্ত করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দিয়েছে বিসিবি। সাকিবের বদলে মুরাদকে দলে অন্তর্ভূক্ত করার বিষয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, আমাদের জানানো হয়েছে প্রথম টেস্টে সাকিব অনুপস্থিত।

বিজ্ঞাপন

প্রধান নির্বাচক বলেন, ‘আমাদেরকে বলা হয়েছে সাকিব প্রথম টেস্টের জন্য অ্যাভেইলেবল নয়। সে তার টেস্ট ক্যারিয়ারের শেষদিকে দাঁড়িয়ে আছে, কিন্তু তার যে অভিজ্ঞতা; ব্যাট ও বল হাতে তার সামর্থ্যের কোনো বিকল্প নেই আমাদের। যাই হোক, হাসান মুরাদ প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করেছে। আমাদের সিস্টেমের মধ্যেও সে ছিল। হাসান মুরাদ আমাদের বোলিংয়ে ভারসাম্য আনবে, বিশেষত ঘরের মাটিতে। আমাদের বিশ্বাস তার এই পর্যায়ে খেলার মতো সম্ভাবনা আছে।’

সাকিব ব্যাট-বল দুই বিভাগ থেকেই পারফর্ম করতেন। বাংলাদেশে এখন তার অনুপস্থিতি পূরণ করার মতো সেই মানের ক্রিকেটার নেই। সবকিছু বিবেচনায় একজন বিশেষজ্ঞা স্পিনারকে স্কোয়াডে যুক্ত করল বাংলাদেশ। বাংলাদেশের হয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও টেস্ট খেলা হয়নি মুরাদের। অবশ্য গত বছরের নিউজিল্যান্ড সফরের স্কোয়াাডে ছিলেন তিনি। তাছাড়া ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমারও তিনি।

বিজ্ঞাপন

৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১৩৬ উইকেট নিয়েছেন তিনি। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন ১২ বার, সেরা বোলিং ১১৯ রানে ৮ উইকেট।

মিরপুর টেস্টে বাংলাদেশের স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর