Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে সাকিবিয়ান ও সাকিব বিরোধীদের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট
২০ অক্টোবর ২০২৪ ১৭:৩৭

মিরপুর স্টেডিয়ামের সামনে সাকিব আল হাসানের ভক্ত ও তার বিরোধীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সাকিবকে দেশে ফিরিয়ে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার সুযোগ করে দেওয়ার দাবিতে বিক্ষোভ করছিল ‘সাকিবিয়ান’ দাবি করা একদল লোক। পরে সাকিব বিরোধী লোকজন সেখানে উপস্থিত হলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (২০ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সামনে এই ঘটনা ঘটে। স্টেডিয়ামের বাইরে যখন এই ঘটনা ঘটে তখন স্টেডিয়ামে ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। অনুশীলন শেষে হোটেলে ফেরার সময়ে বাহিরের এসব হট্টগোল দেখে গেছেন প্রোটিয়া ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

আজ দুপুরে মিরপুর স্টেডিয়ামের সামনে জড়ো হয় ‘সাকিব ভক্ত’ পরিচয় দেওয়া শ’খানেক মানুষ। তারা স্লোগান দিতে থাকেন, ‘তুমি কে, আমি কে, সাকিবিয়ান, সাকিবিয়ান।’ , কানপুর না মিরপুর, মিরপুর, মিরপুর।’ ‘বাংলার জান, বাংলার প্রাণ, সাকিব আল হাসান, সাকিব আল হাসান।’

সকল প্রতিবন্ধকতা দূর করে সাকিবকে মিরপুরে তার বিদায়ী টেস্ট খেলার সুযোগ করে দিতে হবে, এই দাবি তোলা হয় তাদের পক্ষ থেকে। সে সময় মিরপুর স্টেডিয়ামের সামেন বহু আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর উপস্থিতি দেখা গেছে।

এক পর্যায়ে কিছু লোক বাঁশ-লাঠি নিয়ে হামলা চালায় আন্দলনকারীদের ওপর। এ সময় সাকিব ভক্তরা স্টেডিয়ামের ২ নম্বর গেটের দিকে এগুলে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের বাঁধা দিয়েছে। হামলায় বিভিন্ন দিকে ছত্রভঙ্গ হয়ে যায় ‘সাকিবিয়ান’ দাবি করা লোকজন।

নিজেকে সাকিবভক্ত দাবি করা একজন বলছিলেন, ‘আমরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছিলাম। আমাদের দাবি জানাচ্ছিলাম। অথচ আইনশৃঙ্খলাবাহিনীর উপস্থিতিতে হুট করে কয়েকজন এসে আমাদের উপর হামলা চালায়। তারা হামলাকারীদের প্রতিহত না করে উল্টো আমাদেরকেও ধাওয়া দিয়েছেন।’

বিজ্ঞাপন

আগামীকাল থেকে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। এই টেস্টে খেলার কথা ছিল সাকিব আল হাসানেরও। তাকে নিয়েই স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। পরে সরকারের উচ্চ পর্যায় থেকে সাকিবকে আপাতত দেশে ফিরতে নিরুৎসাহিত করা হয়। সাকিব দেশে ফেরেননি, তাকে স্কোয়াড থেকেও পরে বাদ দেওয়া হয়েছে।

এদিকে, সাকিবকে দেশে ফিরে খেলার সুযোগ করে দেওয়ার দাবিতে গতকাল এবং আগের দিনও বিক্ষোভ হয়েছে মিরপুর স্টেডিয়ামের সামনে। তার আগে সাকিবকে দল থেকে বাদ দেওয়ার দাবিতে স্টেডিয়ামের সামনে বিক্ষোভ করেছে অপর একটি দল।

সারাবাংলা/এসএইচএস

সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর