Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাত্র একজন পেসার নিয়ে মিরপুর টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ০৯:৫৮

মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ম্যাচে অভিষেক ক্যাপ পেয়েছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী অনিক। মাত্র একজন পেসার নিয়ে মিরপুর টেস্টের একাদশ সাজিয়েছে বাংলাদেশ।

অনেক জলঘোলার পর সাকিব আল হাসানের খেলা হচ্ছে না এই টেস্ট। সাকিবের বদলে হাসান মুরাদকে স্কোয়াডে ডাকা হয়েছিল। তবে স্পিনার হাসানকে নয়, সাকিবের বদলে বরং একাদশে ব্যাটার বাড়িয়েছে বাংলাদেশ। একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে মিডল অর্ডার ব্যাটার জাকের আলীকে।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে ১৯টি টি-টোয়েন্টি খেলা জাকের আজ প্রথমবার টেস্ট খেলতে নামলেন। ওয়ানডেতে এখনো অভিষেক হয়নি তার। বাংলাদেশ একাদশে একমাত্র পেসার হাসান মাহমুদ। তাসকিন আহমেদ, নাহিদ রানার মতো গতিময় পেসারদের রেখে পাকিস্তান ও ভারত সিরিজে দারুণ বোলিং করা হাসানকে রাখা হয়েছে একাদশে। এক্ষেত্রে হাসানের সুইং করার সক্ষমতা হয়তো তাকে এগিয়ে রেখেছে।

মিরপুরের পিচ সাধারণত স্পিনবান্ধব। এখানে পেসারদের গতিময় বলের চেয়ে সুইং সক্ষমতায় বেশি কার্যকর। একাদশে স্পিনার মোট তিনজন। অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের সঙ্গে বিশেষজ্ঞ স্পিনার দুজন, অভিজ্ঞ তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), জাকের আলী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ ও নাঈম হাসান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: এইডেন মার্করাম, টনি দে জর্জি, ট্রিস্টিয়ান স্টাবস, ডেভিড বেডিংহ্যাম, রায়ান রিকেলটন, ম্যাথু ব্রিৎজকে, কাইল ভেরেইনা, ভিয়ান মুল্ডার, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, ড্যান পিট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-দাক্ষিণ আফ্রিকা সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর