Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিনশ পেরিয়ে থামল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২৪ ১৪:৩০

প্রথম ইনিংসে মাত্র ১০৬ রানে গুটিয়ে গিয়েও কাল দক্ষিণ আফ্রিকাকে ভালোই চেপে ধরেছিল বাংলাদে। কিন্তু আজ আর সেই চাপ অব্যাহত রাখতে ব্যর্থ বাংলাদেশের বোলিং ইউনিট। আর তার বড় কারণ কাইল ভেরেইন। দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়ে চাপের মুখ থেকে দক্ষিণ আফ্রিকাকে শক্ত অবস্থানে নিয়েছেন তরুণ ক্রিকেটার।

ভেরেইনের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ পর্যন্ত থেমেছে ৩০৮ রানে। অর্থাৎ প্রথম ইনিংসে ২০২ রানের লিড পেল দক্ষিণ আফ্রিকা। মিরপুরের মতো পিচে এতো বড় লিড পাওয়া মানে ম্যাচের অনেকক্ষাণি এগিয়ে যাওয়াই বটে।

বিজ্ঞাপন

শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ১১৪ রান করেছেন ভেরেইন। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরিটি সাজিয়েছেন ৮টি চারের সাহায্যে, ছক্কা ২টি। ১৪৪ বলে এই রান করেছেন প্রোটিয়া তরুণ।

মঙ্গলবার (২২ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ১৪০ রান নিয়ে আজ টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। ১৮ রানে অপরাজিত ছিলেন ভেরেইন। তার সঙ্গে ১৭ রানে ক্রিজে ছিলেন উইয়ান মুন্ডার।

সকালের দেড় ঘণ্টা বাংলাদেশি বোলারদের তেমন সুযোগই দেননি দুজন। সুইপ খেলে রান বের করেছেন দুজনেই। সপ্তম উইকেটে দুজনের জুটি পৌঁছে যায় ১১৯ রানে। হাসান মাহমুদ আক্রমণে এসে এই জুটি ভাঙেন। দারুণ এক বলে ১১২ বলে ৫৪ রান করা মুন্ডারকে ফেরান হাসান। পরের বলে কেশভ মহারাজের স্ট্যাম্প উপড়ে দেন বাংলাদেশের তরুণ পেসার।

তবে শেষ দিকে ড্যান পিটের সঙ্গে আবারও একটা শক্ত জুটি গড়ে তোলেন ভেরেইন। নবম উইকেটে ৬৬ রান যোগ করেন দুজন। ১১৯ রানে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন ভেরেইন। ড্যান পিটার ৮৭ বলে ৩২ রান করে ফিরলে তারপর আর এগুতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর