Tuesday 22 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাসানের রসিকতা— আমি দুই দিক থেকে বোলিং করতে পারলে ভালো হতো

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২৪ ১৯:১৬

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা টেস্টে চাহিদামতো স্পিনবান্ধব উইকেটই পেয়েছে বাংলাদেশ। তবে পেসাররাও এই টেস্টে দারুণ করছেন। বাংলাদেশের প্রথম ইনিংসে দশ উইকেটের ছয়টিই নিয়েছে দক্ষিণ আফ্রিকান পেসাররা। পরে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে তিন উইকেট নিয়েছেন বাংলাদেশ একাদশে একমাত্র পেসার হাসান মাহমুদ। পেসারদের জন্যও যে এই পিচে বিশেষ কিছু আছে এতেই তার প্রমাণ মিলে। কিন্তু টেস্টে বাংলাদেশ একাদশে পেসার মাত্র একজন!

বিজ্ঞাপন

আরেকজন পেসার থাকলে নতুন বলে নিশ্চয় আরও আক্রমণাত্মক হতে পারত বাংলাদেশ। হাসান মাহমুদ আজ দ্বিতীয় দিনের খেলা শেষে রসিকতা করেই বললেন, আমি দুই দিক থেকে বোলিং করতে পারলে ভালো হতো! হাসানের কথায় একজন পেসার কম খেলানোর আক্ষেপও ফুটে উঠল।

মিরপুর টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১০৬ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। পরে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থেমেছে ৩০৮ রানে। প্রথম ইনিংসেই ২০২ রানের লিড পেয়েছে সফরকারীরা। বাংলাদেশ ৩ উইকেটে ১০১ রান তুলে আজ দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে। এখনো ১০১ রানে পিছিয়ে স্বাগতিকরা।

দিনের খেলা শেষে হাসান মাহমুদ সংবাদ সম্মেলনে কথা বলেছন। বাংলাদেশ একজন পেসার কম নিয়ে খেলাটা ক্ষতির কারণ হলো কিনা, এমন প্রশ্নে তরুণ পেসার বলেছেন, ‘আমার মনে হয় সবার দায়িত্ব সেম, উইকেট নেওয়া। সেটা একটা পেসার, দুইটা পেসার যাই হোক। যেহেতু আমাকে নেওয়া হয়েছে, সেহেতু আমার দায়িত্ব হচ্ছে কীভাবে উইকেট টেকিং ডেলিভারি করা যায়। পার্টনারশিপ বোলিং করা যায়। আমার কাছে এটাই গুরুত্বপূর্ণ। ওটা চিন্তা করা গুরুত্বপূর্ণ নয় যে একটা পেসার খেললে ভালো হতো না দুইটা।’

বাংলাদেশের ইনিংসে দক্ষিণ আফ্রিকার দুই পেসার কাগিসো রাবাদা ও উইয়ান মুল্ডার জুটি হযে বোলিং করে সাফল্য পেয়েছেন। নতুন বলে দ্রুত উইকেট তুলে নিয়েছেন দুজন। কিন্তু বাংলাদেশের ইনিংসে হাসান একমাত্র পেসার বলে তাকে বোলিং করতে হয়েছে স্পিনারদের সঙ্গে।

এখানেই বাংলাদেশ পিছিয়ে পড়ল কিনা, প্রশ্নে হাসান রসিকতা করেই বললেন, ‘আমি যদি দুই দিক থেকে বোলিং করতাম, তাহলে সেটা আরও ভালো হতো।’

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভৌতিক গল্পে ‘বিভাবরী’
২২ অক্টোবর ২০২৪ ১৮:৫৮

সম্পর্কিত খবর